• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

কোটা বিড়ম্বনায় আল নাসরে এখনো নিবন্ধন হয়নি রোনালদোর

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩, ০১:০২ এএম

কোটা বিড়ম্বনায় আল নাসরে এখনো নিবন্ধন হয়নি রোনালদোর

ক্রীড়া ডেস্ক

সৌদি আরবের লিগে নিয়ম অনুযায়ী একটি ক্লাবে সর্বোচ্চ আটজন বিদেশি খেলোয়াড় থাকতে পারে। দেশটির ক্লাব আল-নাসের এফসিতে ঠিক আটজন বিদেশিই নিবন্ধিত রয়েছেন। নবম খেলোয়াড় হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তাতেই বেধেছে বিপত্তি। বিদেশির কোটা অতিক্রম করায় পর্তুগিজ মহাতারকা নিবন্ধনই সম্পন্ন করতে পারেননি ক্লাবটি।

ডেভিড অসপিনা, লুইস গুস্তাভো, অ্যান্ডারসন তালিসকা এবং ভিনসেন্ট আবু বকরসহ মোট আট বিদেশি খেলোয়াড় আল-নাসেরে নিবন্ধিত আছেন। রোনালদোর সঙ্গে চুক্তি করা গেলে তাই আপাতত তাকে নিবন্ধিত করা সম্ভব হচ্ছে না। নিবন্ধন না হলেও মাঠেও নামানো যাবে না।

ক্লাবটির এক কর্মকর্তা বলেছেন, ক্রিস্টিয়ানো রোনালদোকে নিবন্ধিত করতে আল-নাসেরকে একজন বিদেশি খেলোয়াড় বিক্রি করতে হবে। অথবা পারস্পরিক চুক্তির মাধ্যমে চুক্তিটি শেষ করতে হবে।

সিআর সেভেন নতুন দলে যোগ দেয়ার পর অনুশীলন করছেন। ম্যানচেস্টার ইউনাইটেডে থাকা অবস্থায় গত নভেম্বরে এভারটনের বিপক্ষে ম্যাচের পর এক কিশোর ভক্তের হাতে থাকা মোবাইল ফোন আছড়ে ভেঙে ফেলায় দুম্যাচের নিষেধাজ্ঞায় আছেন তিনি।

যেজন্য ১৫ জানুয়ারি আল শাবাবের বিপক্ষে খেলতে পারবেন না রোনালদো। ১৯ জানুয়ারি পিএসজির বিপক্ষে অনানুষ্ঠানিক প্রীতি ম্যাচে আল-নাসেরের হয়ে অভিষেক হতে পারে তার। তার আগে অবশ্য নিবন্ধন ইস্যুর সমাধান হতে হবে।

এআরআই

আর্কাইভ