• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

‘রোনাল্ডোর সঙ্গে অনুশীলন করে বুঝলাম মেসিই সেরা’, আল নাসের ছাড়ার আগে বিস্ফোরণ আবুবকরের

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩, ০৭:২০ পিএম

‘রোনাল্ডোর সঙ্গে অনুশীলন করে বুঝলাম মেসিই সেরা’, আল নাসের ছাড়ার আগে বিস্ফোরণ আবুবকরের

ক্রীড়া ডেস্ক

আল নাসের ছাড়ছেন ক্যামেরুনের বিশ্বকাপার আবুবকর (Vincent Aboubakar)। কাতার বিশ্বকাপে ব্রাজিলের বিরুদ্ধে গোল করেছিলেন তিনি। ভিনসেন্ট আবুবকরের আল নাসের ছাড়ার পিছনে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সৌদি আরবের প্রফেশনাল লিগের নিয়ম অনুযায়ী একটি ক্লাব আটজন বিদেশিকে নিতে পারে। রোনাল্ডোকে দলে নেওয়ায় একজন বিদেশিকে ছাড়তেই হত। সেই কারণে আবুবকরকে ছেড়ে দিচ্ছে আল নাসের।

আর আল নাসের ছাড়ার আগে ভিনসেন্ট আবুবকর পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে একহাত নিতে ভুললেন না। মেসি ও রোনাল্ডোর মধ্যে তুলনায় তিনি মেসিকে এগিয়ে রাখলেন। ব্যক্তিগত অভিজ্ঞতার নিরিখেই এই তুলনা করেন ভিনসেন্ট আবুবকর। মুন্দো ডিপোর্টিভোতে প্রকাশিত খবর অনুযায়ী, আবুবকর বলেছেন, ”আমি সবসময়ে মনে করতাম রোনাল্ডোর থেকে মেসি সেরা। রোনাল্ডোর সঙ্গে প্র্যাকটিস করার পরে আমার মনে হচ্ছে আমি যা ভাবতাম সেটাই ঠিক।”  

২০২১ সালের জুলাইয়ে আল নাসের ক্লাবে যোগ দেন আবুবকর। আল নাসেরের হয়ে ক্যামেরুনের তারকা প্লেয়ার ৩৪টি ম্যাচ খেলেছেন। গোল করেছেন ১২টি।

এদিকে, ফুটবল কেরিয়ারে নতুন অধ্যায়ের সূচনায় নিজের চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির (Lionel Messi)  মুখোমুখি হতে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আল নাসেরের কোচ রুডি গার্সিয়া জানিয়েছেন, আরবের মাটিতে প্রথম ম্যাচেই মেসির বিরুদ্ধে খেলবেন সি আর সেভেন। তবে নতুন ক্লাবের জার্সিতে নয়। সৌদি আরবের দু’টি ক্লাবের মিলিত দলের বিরুদ্ধে খেলতে নামবেন মেসি-এমবাপেরা। আরবের দলেই রোনাল্ডো (Cristiano Ronaldo) খেলবেন।

২২ জানুয়ারি ইত্তিফাকের বিরুদ্ধে আল নাসেরের জার্সিতে অভিষেক হওয়ার কথা রোনাল্ডোর। ততদিন পর্যন্ত আর অপেক্ষা করতে হবে না সিআর অনুরাগীদের। আগেই জানা গিয়েছিল, ১৯ জানুয়ারি রিয়াধে খেলতে আসছে প্যারিস সাঁ জাঁ। সৌদির দুই প্রধান ক্লাব আল হিলাল এবং আল নাসেরের (Al Nassr) মিলিত দলের বিরুদ্ধে ম্যাচটি খেলবেন মেসি, কিলিয়ান এমবাপেরা। এই প্রীতি ম্যাচের দলে রোনাল্ডো থাকবেন কিনা, তা নিয়ে প্রশ্ন ছিলই ভক্তদের মনে। তবে জল্পনার অবসান ঘটিয়েছেন রোনাল্ডোর নয়া কোচ। জানিয়েছেন, খুব শীঘ্রই আরবের মাটিতে খেলতে নামবেন সি আর সেভেন। তবে সেটা আল নাসরের জার্সিতে নয়।

আর্কাইভ