• ঢাকা শুক্রবার
    ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

লিটন নির্ভার থাকতেই ভালোবাসেন

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩, ০৩:৪৮ এএম

লিটন নির্ভার থাকতেই ভালোবাসেন

লিটন

ক্রীড়া ডেস্ক

গেল বছর থেকেই ব্যাট হাতে দলের আস্থার প্রতিদান দিয়ে চলছেন লিটন দাস। একের পর এক নান্দনিক ইনিংস খেলে ভক্তদের কাছ থেকেও প্রশংসা কুড়াচ্ছেন তিনি। ইতোমধ্যেই পেতে শুরু করেছেন দেশ সেরা ব্যাটারের তকমা। সাম্প্রতিক সময়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএলে) ব্যাট হাতে আলো ছড়াচ্ছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তারকা এই ব্যাটার। মঙ্গলবারের ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে করেছেন ৭০ রান।

এবার রান করার পেছনে নিজের একটা গোপন রহস্য জানালেন লিটন। মঙ্গলবার ম্যাচ সেরা হয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন তারকা এই ব্যাটার। সেখানে জানান, তার রান করতে অবকাশ যাপন অনেক বড় ভূমিকা রাখে। এতে করে মানসিক দিকটা ঠিক থাকে তার। 
 
লিটন বলছিলেন, ‘ধরুন একটা যদি সিরিজ যায় যেকোনো ফরম্যাটের বা বিপিএল খেলবেন, এতগুলো ম্যাচ খেললে মানসিকতার দিক দিয়ে বলেন বা যেকোনো দিকেই…ব্রেইনে প্রভাব পড়ে। আমি সবসময় যেকোনো সিরিজের পর এক দেড় সপ্তাহ বিরতি নেই। বলতে পারেন ফ্যামিলি টাইম বা যেকোনো কিছু...ক্রিকেটের বাইরে থাকার চেষ্টা করি। এরপর যখন ফিরে আসি, ওই ক্ষুধাটা থাকে।

নির্ভার থাকার প্রসঙ্গ টেনে এনে বলেন, ‘বলব না যে হার্ড ওয়ার্ক করি না। হয়তো যতোটা প্রস্তুতি দরকার, ততোটাই করি। একেকজন মানুষের চিন্তাধারা একেকরকম। কাজ, ওয়ার্ক এথিক আরেকরকম। আমার মনে হয় না আমি ওরকম। আমি একটু নির্ভার থাকতে বেশি পছন্দ করি। 

লিটন যোগ করেন, ‘দেখুন, প্রতিটা ক্রিকেটারই তো কিছু না কিছু না দিকে হার্ড ওয়ার্ক করে। অবশ্যই আমারও হার্ড ওয়ার্ক আছে। আমার মনে হয় সেটা মাইন্ড সেট-আপ ও  নিজে থেকে খেলায় জড়িয়ে থাকা। যেমন ধরুন আপনি যখন আন্তর্জাতিক ম্যাচ খেলবেন, নিজের নামের পেছনে অনেক কিছু থাকে। পারফর্ম করতে হবে, না করলে দল থেকে বাদ পড়ার সুযোগ থাকে। মিডিয়া, সমর্থক, এমনকি পরিবারের সদস্যরাও আপসেট থাকে খারাপ করলে।

আর্কাইভ