• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

রোনালদোকে অনুসরণ করে মরতে বসেছিলেন ব্রাজিলের ফুটবলার

প্রকাশিত: মার্চ ২, ২০২৩, ০৭:৪০ পিএম

রোনালদোকে অনুসরণ করে মরতে বসেছিলেন ব্রাজিলের ফুটবলার

গ্যাব্রিয়েল মেনিনো ও ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি : রোনালদোর ফেসবুক পেজ থেকে নেওয়া

ক্রীড়া ডেস্ক

রোনালদোকে আইডল মানেন এমন খেলোয়াড়ের সংখ্যা কম নয়। তার মতো ফিটনেস পেতে চাওয়ার বাসনাও আছে অনেকের। তবে তারকাদের সবকিছু অনুকরণ করতে নেই। অবিশ্বাস্য সব কাজ করতে পারেন বলেই তারকা কিংবা কিংবদন্তি হয়ে ওঠেন তারা। এবার রোনালদোকে অনুসরণ করতে গিয়ে মরতে বসেছিলেন ব্রাজিলের এক ফুটবলার।
আজ বৃহস্পতিবার (২ মার্চ) স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার প্রতিবেদনে বলা হয়, ব্রাজিলের ক্লাব পালমেইরাসের মিডফিল্ডার গ্যাব্রিয়েল মেনিনো তার আইডল ক্রিস্টিয়ানো রোনালদোর মতো ফিটনেস গড়তে চেয়েছিলেন। আর তাই শুরু করেছিলেন রোনালদোর মতো খাদ্যাভাস।


তার এমন খাদ্যাভ্যাস অনুসরণের পেছনে অবশ্য কারণ রয়েছে, গত দুই মৌসুম ধরে দলের কোচের তৃতীয় পছন্দ ছিলেন তিনি। সেই ক্ষোভ থেকেই কি না রোনালদোর মতো হতে চেয়েছিলেন মেনিনো, শারীরিক দিক দিয়েও। সেই উদ্দেশ্যেই রোনালদোর মতো খাদ্যাভ্যাস গড়ে তোলা শুরু করেন তিনি। রোনালদোর মতো তার খাদ্যাভ্যাসের তালিকায় ছিল সকালে ডিম এবং সম্পূরক খাবার। এরপর দুপুরের খাবারের আগে আরেকবার একই জিনিস খান তিনি। দুপুরে ও রাতে গ্রিল করা মাছ কিংবা মাংস, আর দুইবেলা খেয়েছেন সালাদ। আর এই ডায়েটেই হিতে বিপরীত হলো মেনিনোর। 
পরের দিন ম্যাচ খেলতে গিয়েই বাধে বিপত্তি। মাঠে পাঁচ মিনিট দৌড়ানোর পরই লুটিয়ে পড়েন তিনি। মেরিনোর মনে হচ্ছিল, হয়তো মারা যাচ্ছেন তিনি। তিনি জানান, ‘আমি মাঠে নামার জন্য গা গরম করছিলাম, তখনই মনে হচ্ছিল আমি মারা যাচ্ছি। ম্যাচে মাত্র পাঁচ মিনিট খেলার পরই আমাকে উঠে যেতে হয়েছে।’মাত্র একদিন রোনালদোর খাদ্যাভ্যাস অনুসরণ করতে গিয়েই রোনালদো বুঝে গিয়েছেন, সিআর সেভেন হওয়া সবার কাজ নয়। যদিও পালমেইরাসের হয়ে নিয়মিতই প্রথম একাদশে খেলছেন মেনিনো। দলটির হয়ে দুটি কোপা লিবার্তোদেরেসও জিতেছেন ২২ বছর বয়সী এই মিডফিল্ডার।


আরিয়ানএস/

আর্কাইভ