• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সালাউদ্দিনের পদত্যাগের দাবি কয়েকটি সাংবাদিক সংগঠনের

প্রকাশিত: মে ৪, ২০২৩, ০৩:১৪ এএম

সালাউদ্দিনের পদত্যাগের দাবি কয়েকটি সাংবাদিক সংগঠনের

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া সাংবাদিকদের নিয়ে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের কুরুচিপূর্ণ মন্তব্যের পরিপ্রেক্ষিতে ক্ষুব্ধ দেশের সাংবাদিক মহল। এরই মধ্যে অনারারি সদস্যপদ থেকে তাকে বহিষ্কার করেছে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)। এবার বাফুফে থেকে তার পদত্যাগের দাবিতে একাট্টা দেশের সাংবাদিক মহল। তার পদত্যাগের দাবিতে বিবৃতি দিয়েছে দেশের বেশ কয়েকটি সাংবাদিক সংগঠন।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন মঙ্গলবার (২ মে) সংবাদ সম্মেলনে সাংবাদিকদের নিয়ে করুচিপূর্ণ কথা বলেন। যার পরিপ্রেক্ষিতে বুধবার (৩ মে) ক্রীড়া সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) তার অনারারি সদস্যপদ বাতিল করে। ২০১২ সালে সংগঠনটি বাফুফে সভাপতিকে অনারারি সদস্যপদ দিয়েছিল।

এবার তার পদত্যাগের দাবি উঠেছে গোটা সাংবাদিক মহল থেকেই। তার কুরুচিপূর্ণ মন্তব্যের নিন্দা জানিয়ে পদত্যাগের দাবিতে বিবৃতি দিয়েছে -বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

বিএফইউজে‍‍`র পক্ষে নিন্দা জানিয়ে বিবৃতি দেন ভারপ্রাপ্ত সভাপতি শহীদ উল আলম ও মহাসচিব দীপ আজাদ। দপ্তর সম্পাদকের স্বাক্ষরিত বিবৃতিতে অবিলম্বে কাজী সালাউদ্দিনের পদত্যাগের দাবি জানানো হয়েছে। অন্যথায় সারা দেশের ফুটবল সংগঠকদের তাকে অপসারণের উদ্যোগ নেওয়ার আহ্বান জানানো হয়েছে।

এদিকে সাংবাদিকদের আরেক সংগঠন ডিআরইউ’র পক্ষ থেকেও তীব্র নিন্দা জানানো হয়েছে। সংগঠনটির পক্ষে কার্যনির্বাহী কমিটির সভাপতি মুরসালীন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল এই নিন্দা জানান। 
দপ্তর সম্পাদক স্বাক্ষরিত এই বিবৃতিতে বাফুফের সভাপতির পদ থেকে পদত্যাগের দাবি জানিয়ে বলা হয়েছে, বাফুফের সভাপতির মতো শীর্ষ পদে থেকে এ ধরনের বক্তব্য কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। শুধু সাংবাদিক সমাজ নয়, তাদের পরিবারকে জড়িয়ে এই বক্তব্য দেয়ার পর বাফুফে সভাপতির মানসিক স্বাস্থ্য নিয়ে মানুষ সন্দিহান হয়ে পড়েছে। একই সঙ্গে এই বিবৃতিতে অবিলম্বে কাজী সালাউদ্দিনকে জাতির সাম্পনে প্রকাশ্যে ক্ষমা চাইতে আহ্বান করা হয়।

সাংবাদিকদের আরেক সংগঠন ডিউজের পক্ষ থেকেও কাজী সালাউদ্দিনের পদত্যাগ দাবি করা হয়েছে। সংগঠনটির পক্ষে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন। দপ্তর সম্পাদক আমানুল্লাহ আমান স্বাক্ষরিত এই বিবৃতিতে বলা হয়েছে, দেশের সাংবাদিক ও তাদের পরিবার নিয়ে কুৎসিত মন্তব্য করে কাজী সালাউদ্দিন বাফুফের মতো সংস্থার সভাপতি পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন।

 

জেকেএস/

আর্কাইভ