• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মেসির নিষেধাজ্ঞায় আমার হাত নেই: ক্রিস্টোফ গালতিয়ের

প্রকাশিত: মে ৬, ২০২৩, ০৩:৪৮ এএম

মেসির নিষেধাজ্ঞায় আমার হাত নেই: ক্রিস্টোফ গালতিয়ের

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ক্লাবের অনুমতি না নিয়ে সৌদি আরব সফরে যাওয়ায় লিওনেল মেসিবে দুই সপ্তাহের নিষেধাজ্ঞা দিয়েছে পিএসজি। এসময় তাকে দেয়া হবে না কোনো বেতনও। তবে ক্লাব কর্তৃক নেয়া এমন সিদ্ধান্তে নিজের হাত নেই বলে জানান কোচ ক্রিস্টোফ গালতিয়ের।

লরিয়েঁর বিপক্ষে ৩-১ গোলে হারের পরের দিন পিএসজির অনুশীলনে ছিলেন না মেসি। লিগ ওয়ানে থোয়ার বিপক্ষে ম্যাচের আগে সপ্তাহখানেকের বিরতি। তাই সময়টাকে কাজে লাগাতে পরিবার নিয়ে যাত্রা করেন সৌদি আরবে। দেশটির পর্যটনের শুভেচ্ছাদূত তিনি। কিন্তু অনুমতি না নিয়ে সেখানে যাওয়ায় বিষয়টি ভালোভাবে নেয়নি পিএসজি। তাকে শাস্তির আওতায় আনে ক্লাব কর্তৃপক্ষ। নিষেধাজ্ঞা দেয়া হয় দুই সপ্তাহের জন্য। এর মধ্যে তিনি ক্লাবের কোনো ম্যাচ এবং অনুশীলনে যোগ দিতে পারবেন না। এর সঙ্গে বিশ্বকাপজয়ী এ আর্জেন্টাইন তারকার দুই সপ্তাহের বেতনও কেটে নেয়া হবে।

তবে ক্লাবের এমন সিদ্ধান্তে নিজের কোনো হাত নেই বলে দাবি করেছেন পিএসজির কোচ ক্রিস্টোফ গালতিয়ের।

শুক্রবার (৫ মে) থোয়ার বিপক্ষে ম্যাচ নিয়ে সংবাদসম্মেলনে মুখোমুখি হয়ে বলেন, ‘মেসিকে নিষিদ্ধ করার কথা সপ্তাহের শুরুতে বোর্ড আমাকে জানায়। আমাকে যখন তা জানানো হয়, তখন আমার দায়িত্ব ছিল এই বিষয়ে মন্তব্য না করা। আমি ক্লাবের চাকরি করি এবং এটাই আমার কাজ (মেসিকে নিষিদ্ধ করার) সিদ্ধান্তে আমার হাত নেই। আমাকে শুধু সিদ্ধান্ত জানানো হয়েছে।’

৭ মে রাতে থোয়ার বিপক্ষে মাঠে নামবে পিএসজি। লিগে তাদের পরবর্তী ম্যাচ ১৩ মে অ্যাজাক্সিয়োর বিপক্ষে। নিষেধাজ্ঞায় পড়ায় এ দুই ম্যাচে পিএসজি শিবিরে থাকবেন না মেসি। এমনিতেই ছন্দে নেই দল। আগের ম্যাচে হেরেছে লরিয়েঁর বিপক্ষে। এর মধ্যে দলের অন্যতম তারকার নিষেধাজ্ঞা দলের জন্যই ক্ষতিকর বলে মনে করেন গালতিয়ের।

তিনি বলেন, ‘আমাদের খারাপ পারফরম্যান্সের সঙ্গে লিওর নিষেধাজ্ঞাও যোগ হয়েছে, আমরা এটা আড়াল করতে পারি না... এটা আমাদের জন্য ভালো কোনো খবর নয়।’

লিগে ৩৩ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে তাদের চেয়ে পাঁচ পয়েন্ট পিছিয়ে থেকে দুইয়ে মার্শেই।

 

জেকেএস/

আর্কাইভ