• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

‘অন্ধকারাচ্ছন্ন’ ক্লাবের ‘আলোর’ সভা কাল !

প্রকাশিত: জুন ১৯, ২০২৩, ০১:৫৭ এএম

‘অন্ধকারাচ্ছন্ন’ ক্লাবের ‘আলোর’ সভা কাল !

ক্রীড়া ডেস্ক

২০১৯ সালে ক্যাসিনো কান্ডের পর মতিঝিল ক্লাব পাড়ার অনেক ক্লাবে (আরামবাগ ক্রীড়া সংঘ, ফকিরেরপুল ইয়ংমেন্স, দিলকুশা স্পোর্টিং, ভিক্টোরিয়া স্পোটিং, ঢাকা ওয়ান্ডারার্স, ঢাকা মোহামেডানের একাংশ) তালা ঝুলছে। প্রায় চার বছর ক্লাবগুলো নিদারুণ কষ্ট করে ক্রীড়া কর্মকান্ডে অংশগ্রহণ করছে। অন্ধকারে থাকা ক্লাবগুলো আলোর দেখা পাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। 

জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদ ও সংগঠক আব্দুল গাফফার ক্রীড়াঙ্গনের জন্য নিবেদিত প্রাণ। তার প্রচেষ্টাতেই তালা ঝুলে থাকা ক্লাবগুলোর প্রতিনিধি নিয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকও হয়েছে।

সেই বৈঠকের আলোকেই আরেকটু আশার আলো তৈরি হয়েছে ,‘আগামীকাল র‌্যাবের ডিজি মহোদয় তালাবদ্ধ থাকা ক্লাবগুলোর প্রতিনিধির সঙ্গে বৈঠক করবেন’। সাবেক তারকা ফুটবলার আব্দুল গাফফার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে ধন্যবাদ দিয়ে বলেন,‘মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর আন্তরিক প্রচেষ্টাতেই ক্লাবগুলোর সংকট দূর হওয়ার ব্যাপারে অনেকটা অগ্রগতি হয়েছে। সুনির্দিষ্ট নীতিমালা ও নির্দেশনার মাধ্যমেই ক্লাবগুলোর সংকট নিরসন হওয়ার আশা করা যাচ্ছে। ক্রীড়াঙ্গনের ব্যক্তিদের দায়িত্ব সেই নীতিমালা অনুসরণ করে চলা।’ 

ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের সম্পাদক মাজহারুল ইসলাম তুহিন কালকের সভা নিয়ে খানিকটা আশাবাদী,‘গাফফার ভাই ক্লাবগুলোর অচলাবস্থা নিরসনে অনেকদিন থেকেই কাজ করছেন। কালকের সভার জন্য ক্লাবগুলোর প্রতিনিধির নাম গাফফার ভাইয়ের মাধ্যমে সংশ্লিষ্ট ক্ষেত্রে প্রেরিত হয়েছে। আমরা খুব আশায় রয়েছি আগামীকালের সভা নিয়ে।’

ভুক্তভোগী ক্লাবগুলোর মধ্যে প্রায় সবারই মূল ডিসিপ্লিন ফুটবল। অথচ ফুটবল ফেডারেশন দীর্ঘদিনের এই সংকট নিরসনে তেমন উদ্যোগ নেয়নি। সম্প্রতি বাফুফে সহ-সভাপতি ও লিগ কমিটির আহ্বায়ক আতাউর রহমান ভূঁইয়া মানিক ক্লাবগুলোর সংকট দূর করতে মন্ত্রণালয় এবং আইন-শৃঙ্খলা সংস্থায় চিঠি পত্র দিয়েছেন। 

 

বিএস/

আর্কাইভ