• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বায়ার্নে জেতে রাজি হয়েছেন কেইন

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩, ০৬:০৭ পিএম

বায়ার্নে জেতে রাজি হয়েছেন কেইন

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

হ্যারি কেইনকে নিয়ে অনেকদিন ধরেই আগ্রহ দেখাচ্ছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। তবে বায়ার্নের প্রস্তাব পছন্দ হচ্ছিল না ইংলিশ ক্লাব টটেনহ্যামের। তবে বৃহস্পতিবার (১০ আগস্ট) বায়ার্নের করা ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাবে রাজি হয় ইংলিশ ক্লাবটি। কিন্তু অপেক্ষা ছিল হ্যারি কেইনের রাজি হওয়ার। অবশেষে ইংল্যান্ডের অধিনায়ক কেইনও রাজি হয়েছেন বায়ার্নে যাওয়ার জন্য।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য টাইমস’ জানিয়েছে, বায়ার্নের সঙ্গে ব্যক্তিগত শর্তাবলি নিয়ে আলোচনার পর প্রস্তাবিত চার বছরের চুক্তিতে জার্মান ক্লাবটিতে যেতে রাজি হয়েছেন হ্যারি কেইন। ফলে কেইনকে কিনতে জার্মান চ্যাম্পিয়নদের বেশ মোটা অঙ্কই খরচ করতে হচ্ছে। ১০০ মিলিয়ন ইউরো বা এক হাজার ২০৭ কোটি টাকারও বেশি অর্থে বায়ার্নে সঙ্গে চুক্তি করছেন ৩০ বছর বয়সী এই স্ট্রাইকার।

যেহেতু এখন টটেনহ্যামের পাশাপাশি হ্যারি কেইনও রাজি হয়েছেন, ফলে স্বাস্থ্য পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছে বায়ার্ন। আর টটেনহ্যাম থেকে অনুমতি পেলেই জার্মানিতে গিয়ে নিজের স্বাস্থ্য পরীক্ষা করাবেন ইংলিশ স্ট্রাইকার।

কেইনকে দলে টানতে যে চলতি মৌসুমেই বায়ার্ন আগ্রহ দেখিয়েছে তেমনটা নয়। গত মৌসুমেও কেইনকে কিনতে অনেক চেষ্টা করেছিল জার্মান ক্লাবটি। তবে টটেনহ্যাম কোনোভাবেই কেইনকে বিক্রি করতে রাজি ছিলোনা। তবে চলতি দলবদলে বায়ার্নের বিশাল প্রস্তাব আর ‍‍`না‍‍` করতে পারেনি ইংলিশ ক্লাবটি। কেইনকে বায়ার্ন চুক্তি করালে ক্লাবটির সর্বোচ্চ মূল্যের খেলোয়াড় হবেন ইংল্যান্ডের সর্বোচ্চ গোলদাতা।

২০১০-১১ মৌসুম থেকে কেইন এখনও আছেন টটেনহ্যামে। মাঝে দুয়েকটা ক্লাবে ধারে খেলতে গেলেও টটেনহ্যামই তার আসল ঘর। ২০১৩-১৪ মৌসুম থেকে লিগে প্রতিবারই ২০টির বেশি গোল করছেন তিনি। ক্লাব ও জাতীয় দল; সব মিলিয়ে এখন পর্যন্ত ৫৮৪ ম্যাচে ৩৫৪ গোল করেছেন কেইন, যার মধ্যে জাতীয় দলে ৮৪ ম্যাচে তার গোল ৫৮টি। কিন্তু তাতেও মেলেনি দলীয় সাফল্য, দলগতভাবে ব্যর্থ ইংল্যান্ড জাতীয় দলেও।

হ্যারি কেইনের সামনে প্রথম ট্রফি জেতার সুবর্ণ সুযোগ এসেছিল ২০১৪-১৫ মৌসুমে। সেবার কারাবো কাপের ফাইনালে উঠেছিল স্পার্সরা। কিন্তু চেলসির কাছে ২-০ গোলে হেরে শিরোপা হাতছাড়া হয় তাদের। টটেনহ্যাম কারাবো কাপের ফাইনালে উঠেছিল ২০২০-২১ মৌসুমেও, সেবার তারা হারে ম্যানচেস্টার সিটির কাছে।

ইউরোপিয়ান ক্লাবগুলোর জন্য চির আরাধ্য ট্রফি চ্যাম্পিয়ন্স লিগ। সেখানেই শিরোপার অভাব ঘুচানোর সুযোগ এসেছিল কেইনের সামনে। ২০১৮-১৯ মৌসুমে স্বপ্নের এক যাত্রা শেষে ফাইনালে লিভারপুলের কাছে হারে তারা। বারবার দলীয় ব্যর্থতার পর ভাগ্য বদল করতে কেইনও এখন ক্লাব ছাড়তে চান।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ