• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩, ০৬:১৭ পিএম

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে হারের পর ব্যাকফুটে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে শনিবার (৯ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে লাল সবুজের প্রতিনিধিরা। এ ম্যাচে কেমন হবে টাইগারদের একাদশ?

পাকিস্তানের বিপক্ষে ওপেনিংয়ে নেমেছিলেন মেহেদী হাসান মিরাজ ও নাঈম শেখ। মিরাজ আফগানদের বিপক্ষে সেঞ্চুরি করলেও বাবর আজমের দলের বিপক্ষে জ্বলে উঠতে পারেননি। এদিন মাত্র শূন্য রানেই আউট হন তিনি। নাঈম করেন ২০ রান। এদের মধ্যে ওপেনিং থেকে ডিমোশন হতে পারে মিরাজের, সুযোগ পেতে পারেন এনামুল হক বিজয়।

ডিমোশন পেয়ে মিরাজ চলে যেতে পারেন আট নম্বরে, ফলে দল থেকে বাদ পড়তে পারেন আফিফ হোসেন। এছাড়া আর সব কটি পজিশনই ঠিক থাকার সম্ভাবনা রয়েছে। ওয়ানডাউনে নামতে পারেন লিটন কুমার দাস, চারে তাওহীদ হৃদয়, পাঁচে সাকিব আল হাসান, ছয়ে মুশফিকুর রহিম ও সাতে শামিম পাটোয়ারি।

বলা যায়, পেসার হিসেবে নিশ্চিতভাবেই দলে থাকবেন তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ। তবে হাসানের পরিবর্তে আজ সুযোগ পেতে পারেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ
মোহাম্মদ নাঈম শেখ, এনামুল হক বিজয়, লিটন কুমার দাস, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, শামিম পাটোয়ারি, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ/মুস্তাফিজুর রহমান।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ