• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ঠিকঠাক শুরু হলেও ভেস্তে যেতে পারে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩, ০৮:০১ পিএম

ঠিকঠাক শুরু হলেও ভেস্তে যেতে পারে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। টুর্নামেন্টে টিকে থাকতে হলে জিততেই হবে, এমন ম্যাচে শনিবার (৯ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। কিন্তু এই ম্যাচে লঙ্কানদের চেয়েও বাংলাদেশের বড় প্রতিবন্ধকতা বৃষ্টি।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, ম্যাচ শুরুর দুই ঘণ্টা পর থেকে বৃষ্টি শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সবচেয় শঙ্কার বিষয় হলো, বৃষ্টি শুরু হওয়ার পর আর থামার সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে পূর্বাভাসে। এতে আরও বলা হয়েছে, শনিবারের এই বৃষ্টি চলবে আগামী কয়েক দিন পর্যন্ত।

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের দিন বৃষ্টির পাশাপাশি ঝড় হওয়ারও সম্ভাবনা আছে কলম্বোয়। সন্ধ্যার পর সেই ঝড় ও বৃষ্টি শুরু হওয়ার শঙ্কা রয়েছে।

শনিবার সকাল থেকে অবশ্য বৃষ্টির ছিটেফোঁটাও নেই কলম্বোতে। সকাল থেকেই দ্বীপ দেশটির আকাশে ঝলমলে রোদ। তবে শ্রীলঙ্কার আবহাওয়া পরিবর্তন হয় খুব দ্রুত। তাই একবার বৃষ্টি শুরু হয়ে গেলে ম্যাচ আর মাঠে গড়াতে পারে কিনা সেটা নিয়ে সংশয় রয়েছে।

এদিকে সুপার ফোরে ভারত-পাকিস্তানের ম্যাচের জন্য রিজার্ভ ডে থাকলেও আর কোনো ম্যাচে এই সুবিধা থাকছে না। বিশেষ দুই দলের ম্যাচকে ঘিরে এমন সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন বাংলাদেশ কোচ চান্ডিকা হাথুরুসিংহে। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এই বিষয়ে কথা বলেছেন কোচ।

এশিয়া কাপের চলতি আসরে শ্রীলঙ্কায় হওয়া তিন ম্যাচেই বৃষ্টি হানা দিয়েছে। এতে ভারত-পাকিস্তান ম্যাচ পরিত্যক্ত হলেও বাকি দুটি ম্যাচে অবশ্য ফলাফল পাওয়া গেছে। বৃষ্টির বিবেচনায় সুপার ফোরের ভারত-পাকিস্তান ম্যাচে রিজার্ভ ডে রেখেছে এসিসি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ