• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

জানা গেল যুক্তরাষ্ট্র বিশ্বকাপের ভেন্যুর নাম

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৩, ০১:০৭ এএম

জানা গেল যুক্তরাষ্ট্র বিশ্বকাপের ভেন্যুর নাম

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপের আসর গড়াবে যুক্তরাষ্ট্রে। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়োজক হিসেবে ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি আছে যুক্তরাষ্ট্রের নাম। দেশটির তিনটি ভেন্যুতে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ধুন্ধুমার খেলা।

বিশ্বকাপের ভেন্যু হিসেবে যুক্তরাষ্ট্রের তিনটি ভেন্যুকে নির্বাচিত করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইইসি। আজ বুধবার (২০ সেপ্টেম্বর) এই ভেন্যুগুলোর নাম প্রকাশ করে আইসিসি। ভেন্যুগুলো হলো - ডালাস, ফ্লোরিডা এবং নিউইয়র্ক।

ডালাসের গ্র্যান্ড প্রেইরি, ফ্লোরিডার ব্রোয়ার্ড কাউন্টি এবং নিউ ইয়র্কের নাসাউ কাউন্টিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলা। ২০২১ সালের নভেম্বরে আইসিসির বোর্ড মিটিংয়ে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের পাশাপাশি যুক্তরাষ্ট্রকে বিশ্বকাপের ভেন্যু হিসেবে নির্বাচিত করা হয়।

নাসাউ কাউন্টির আইসেনহাওয়ার পার্কে ৩৪ হাজার আসন বিশিষ্ট মডুলার স্টেডিয়াম বানানোর বিষয়ে এরই মধ্যে চুক্তি সম্পন্ন হয়ে গেছে। অন্যদিকে গ্র্যান্ড প্রেইরি ও ব্রোয়ার্ড কাউন্টি স্টেডিয়াম দুটিতে মডিউলার পদ্ধতিতে আসন সংখ্যা বাড়ানো, গণমাধ্যম ও প্রিমিয়াম হসপিটালিটির ব্যবস্থা বাড়ানো নিয়েও চুক্তি হচ্ছে।

আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস বলেন, ‍‍`আমরা আনন্দের সঙ্গে যুক্তরাষ্ট্রের তিনটি ভেন্যুর নাম ঘোষণা করছি, যেখানে আইসিসির সর্ববৃহৎ টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলা অনুষ্ঠিত হবে, ২০টি দল বিশ্বকাপের ট্রফির জন্য লড়াই করবে। যুক্তরাষ্ট্র কৌশলগতভাবে একটি গুরুত্বপূর্ণ বাজার এবং এই ভেন্যুগুলো আমাদকে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াবাজারে দারুণ সম্ভাবনার দুয়ার খুলে দেবে।‍‍`

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ