• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

১৭১ রানে গুটিয়ে গেল শ্রীলঙ্কা

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২৩, ১২:১৬ এএম

১৭১ রানে গুটিয়ে গেল শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক

২৮ বলে ৫১! বেঙ্গালুরুর যে পিচে লঙ্কান ওপেনার কুশল পেরেরা খেললেন এমন ঝোড়ো এক ইনিংস, সে পিচেই কিনা ধুঁকলেন তার সতীর্থরা। কুশল ছাড়া বলার মতো লড়াই করতে পারলেন না আর কেউই। শেষ উইকেটে কিছুটা লড়াই করেছে লঙ্কানরা। তারপরও ৪৬.৪ ওভারে ১৭১ রানে গুটিয়ে গেছে শ্রীলঙ্কার ইনিংস। অর্থাৎ জয় পেতে নিউজিল্যান্ডের দরকার ১৭২।

এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে শ্রীলঙ্কাকে প্রথমে ব্যাটিং করার আমন্ত্রণ জানিয়েছিল নিউজিল্যান্ড। শুরুতেই বিপদে পড়ে লঙ্কানরা। দলীয় ৩ রানের মাথায় প্রথম আর ৩২ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে তারা। অবস্থা বেগতিক দেখে কাউন্টার অ্যাটাকে যান কুশল পেরেরা। চার-ছক্কায় বল উড়িয়ে ২৮ বলে খেলেন ৫১ রানের ঝোড়ো ইনিংস। তবে ৯ চার আর ২ ছক্কায় গড়া তার ইনিংসটি যখন থামে, ৭০ রানে ইনিংসের অর্ধেকটা শেষ লঙ্কানদের।

সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি। অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস ২৭ বলে ১৬ আর ধনঞ্জয়া ডি সিলভা ২৪ বলে করেন ১৯ রান। ১২৮ রানে ৯ উইকেট হারায় শ্রীলঙ্কা।

দশম উইকেটে মাহিশ থিকসানা আর দিলশান মাদুশঙ্কা কিছুটা প্রতিরোধ গড়েন। নাহলে লঙ্কানদের রান আরও কম হতো। শেষ উইকেট জুটিতে তারা ৮৭ বল খেলে ৪৩ রান যোগ করেন।

মাদুশঙ্কা ৪৮ বল খেলে ১৯ রান করে শেষ ব্যাটার হিসেবে আউট হন। ৯১ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন থিকসানা।

নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ৩৭ রানে নেন ৩টি উইকেট। দুটি করে উইকেট শিকার রাচিন রাবিন্দ্র, লুকি ফার্গুসন আর মিচেল স্যান্টনার।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

আর্কাইভ