• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

দুঃসময়ে কপিল দেবকে পাশে পেলেন বাবর

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩, ০৭:২১ পিএম

দুঃসময়ে কপিল দেবকে পাশে পেলেন বাবর

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়েছে পাকিস্তানের। এমন অবস্থায় পাকিস্তানের সাবেকরা আঙ্গুল তুলছে অধিনায়ক বাবরের দিকে। তবে ১৯৮৩ সালে ভারতকে বিশ্বকাপ জেতানো নায়ক কপিল দেব বাবরের একার দোষ দেখছেন না। পুরো দলের ব্যর্থতার কারণেই বিশ্বকাপ থেকে আগে ভাবেই বিদায় নিয়েছে ম্যান ইন গ্রিনরা।

বিশ্বকাপে ৯ ইনিংস খেলে ৩২০ রান করেছেন বাবর আজম। করেছেন চারটি অর্ধশতক। তবে সমর্থকরা তার থেকে আরও বেশি প্রত্যাশা করেছিলো। পাশাপাশি অধিনায়কত্বের দিক থেকেই নিজের চতুরতার প্রমাণ দিতে পারেননি বলে মনে করেন সাবেক পাকিস্তানের ক্রিকেটাররা। সকলে যখন বাবরের সমালোচনায় মুখর, তখন তার পাশে দাঁড়িয়েছেন ভারতের সাবেক অধিনায়ক কপিল দেব।

ইউটিউবের এক পডকাস্টে কপিল বলেন, ‍‍`আপনি যদি বলেন, বাবর অধিনায়কত্বের জন্য সঠিক নন তাহলে আপনি শুধুই সাম্প্রতিক পারফর্মেন্স দেখছেন। সে কিন্তু ওই একই বাবর যিনি দলকে ওয়ানডেতে এক নম্বর র‍্যাঙ্কিংয়ে এনেছে। যখন কেউ শূন্য রানে আউট হবে তখন সকলেই তাকে বাদ দিতে চাইবে। আর একজন সাধারণ মানুষ এসে শতক হাঁকালে তাকে সকলেই মহাতারকা বানিয়ে ফেলে। তাই কেবল সাম্প্রতিক ফর্ম না দেখে দলের জন্য সে কি করেছে তা দেখেন। তার প্যাশন ও মেধা দেখেন।‍‍`

এদিকে বাবরের সমর্থন করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার এবং পিসিবির সভাপতি রমিজ রাজাও। তিনি সমালোচনা করেছেন পাকিস্তানের গণমাধ্যমের। রমিজ মনে করেন, বাবরকেই বলির পাঠা বানাবে পিসিবি।

রমিজ রাজা বলেন, ‍‍`বাবরের ওপর অনেক চাপ। সে হয়ত আর অধিনায়ক থাকবে না। সে আরও চাপের মুখে পড়বে দেশে ফিরে। পাকিস্তানের গণমাধ্যম কিছু খেলোয়াড়কে টার্গেট করে, বিশেষ করে বাবর। এটা বিশ্বকাপ তাই তোমাকে চাপ নিতেই হবে।‍‍`

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ