• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

‘যে যতই ব্যস্ত থাকুক তদন্তে সহযোগিতা করতে হবে’

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩, ০৩:৩৮ এএম

‘যে যতই ব্যস্ত থাকুক তদন্তে সহযোগিতা করতে হবে’

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ক্রিকেট মাঠ থেকে রাজনীতির মাঠে পা রাখলেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মাগুরা-১ আসন থেকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তিনি।

বাংলাদেশ দল এখন সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলায় ব্যস্ত থাকলেও সাকিব আল হাসান ব্যস্ত নির্বাচন নিয়ে। ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য জাতীয় নির্বাচনকে সামনে রেখে নিজের সংসদীয় এলাকায় গণসংযোগ করছেন এই তারকা।

আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে আজ বুধবার নিজের জন্মভূমি মাগুরায় বিশাল গাড়িবহর নিয়ে হাজির হন সাকিব। মাগুরায় পৌঁছানোর পর তাকে ফুলেল শুভেচ্ছা জানান মাগুরাবাসী।

অথচ এদিনই ভারতে সদ্য শেষ হওয়া বিশ্বকাপে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলের বাজে পারফরম্যান্স খতিয়ে দেখার জন্য তদন্ত কমিটি করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক এনায়েত হোসেন সিরাজকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি করা হয়েছে। কমিটির বাকি দুই সদস্য হলেন- গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান মাহবুবুল আনাম ও ফ্যাসিলিটিজ ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান আকরাম খান।

বুধবার আকরাম খান সাংবাদিকদের বলেন, গত চার বছর অনেক ভালো প্রস্তুতি নিয়ে আসছিলাম। সে অনুযায়ী ভালো করার কথা ছিল। ভালো তো করিইনি, উল্টো আরও খারাপ করেছি। যেটা আমাদের চিন্তার বাইরে। কী কারণে, কেন খারাপ হয়েছে, সেটা আমাদের বের করতেই হবে।

আকরাম আরও বলেন, বিসিবি সভাপতি বলেছেন, কঠিন সিদ্ধান্ত নেবেন। এটাই সঠিক সময়। ওরা কোনো ক্লাবের জন্য নয়, বাংলাদেশের জন্য খেলে। কারও ব্যক্তিগত স্বার্থ, হিংসা কিংবা শয়তানির জন্য দেশকে বঞ্চিত করলে সহজভাবে নেব না, যে সত্য বেরিয়ে আসবে, সেটা বোর্ডকে দেব। আশা করি বোর্ড সিদ্ধান্ত নেবে।

জাতীয় দলের সাবেক এই অধিনায়ক আরও বলেন, দেশের স্বার্থে সবাইকে তদন্তের সময় আসতে হবে কথা বলতে, যে যত ব্যস্ত থাকুক। দেশের স্বার্থে এই সহযোগিতা করতে হবে সবাইকে।

বিসিবির এই পরিচালক আরও বলেন, আমাদের কাছে দলের সবাই গুরুত্বপূর্ণ। যে দোষী হবে, তার নামে রিপোর্ট করব। ভবিষ্যতে এই ভুলের পুনরাবৃত্তি না হওয়ার ব্যাপারে নিশ্চিত করার সুপারিশ করব। কাউকে দোষী করতে নয়, ভবিষ্যতে যেন এটা না হয় এবং দেশ যেন ক্ষতিগ্রস্ত না হয় সেটা বলব।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ