• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শেষ ওভারের জয়ে সমতা ফেরাল আয়ারল্যান্ড

প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২৩, ০৩:৫০ এএম

শেষ ওভারের জয়ে সমতা ফেরাল আয়ারল্যান্ড

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

প্রথম ম্যাচের মতো দ্বিতীয় টি-টোয়েন্টিতেও খেলা হয়েছে তীব্র প্রতিদ্বন্দ্বিতামূলক। গত ম্যাচের নায়ক এবং নিয়মিত অধিনায়ক সিকান্দার রাজাকে ছাড়াই বেশ লড়েছে স্বাগতিকরা। তবে শেষ ওভারের লড়াইয়ে ম্যাচ জিতে নেয় আয়ারল্যান্ড। এই জয়ে সিরিজে সমতা ফিরিয়েছে আইরিশরা।

শনিবার (৯ ডিসেম্বর) সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়েকে ৪ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড। স্বাগতিকদের দেয়া ১৬৬ রান তাড়া করতে নেমে ২ বল হাতে রেখে জিতেছে জিম্বাবুয়ে।  

হারারেতে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি জিম্বাবুয়ে। দলীয় ১৮ রানের মাথায় দুই ওপেনারকে হারায় তারা। তৃতীয় উইকেটে পাল্টা আক্রমণ করেন শন উইলিয়ামস এবং তিনাশে কামুনহুকামওয়ে। ১৮ বলে ৪৭ রানের জুটি গড়েন তারা।  

১৭ রানের ক্যামিও ইনিংস খেলে ক্যাম্ফারের বলে আউট হন উইলিয়ামস। ৩৯ রান করে কামুনহুকামওয়ে আউট হন এর পরের ওভারেই। ১ রানের ব্যবধানে ব্রায়ান বেনেটকে ফেরান উইল ইয়াং। ৭৮ রানেই ৫ উইকেট হারিয়ে যখন অলআউটের শঙ্কায় জিম্বাবুয়ে ষষ্ঠ উইকেটে তখন ৮৭ রানের জুটি গড়েন রায়ান বার্ল এবং ক্লাইভ মাদান্দে। তাতে ১৬৫ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস। ৩৮ রানে থামেন রায়ান বার্ল। মাদান্দে অপরাজিত ছিলেন ৪৪ রানে।  

জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি আয়ারল্যান্ডের। ২০ রানে প্রথম দুই উইকেট হারিয়ে চাপে পড়ে সফরকারীরা। তবে চাপ সামলে নেন হ্যারি টেক্টর এবং কার্টিস ক্যাম্ফার। চতুর্থ উইকেটে দুজন মিলে গড়েন ৬৬ রানের জুটি।

২৪ বলে ৩৭ রান করে ফেরেন ক্যাম্ফার। তার বিদায়ের পর ৯ রান যোগ করতেই আউট হন টেক্টর। তবে শেষটায় কোনো ভুল করেননি জর্জ ডকরেল এবং মার্ক অ্যাডায়ার। অ্যাডায়ার ১৩ বলে ১৯ রানের ক্যামিও খেলে আউট হওয়ার পর ম্যাচ শেষ করে আসেন ডকরেল।

 

জেকেএস/

আর্কাইভ