• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১
তৃতীয় টি- টোয়েন্টি

১১০ রানে শেষ বাংলাদেশ

প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২৩, ০৯:০৩ এএম

১১০ রানে শেষ বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ হোয়াইট ওয়াশের আনন্দ করবে, না সিরিজে সমতা নিয়ে দেশে ফিরবে। তা জানার জন্য আমাদের আরো কিছু সময় অপেক্ষা করতে হবে। তবে ১-০ ব্যবধানে এগিয়ে থাকা বাংলাদেশ দলের সিরিজ নির্ধারক ম্যাচে ব্যাটিংটা ঠিক স্বস্তির হয়নি। ব্যাটারদের ব্যর্থতায় নিউজিল্যান্ডের সামনে বাংলাদেশ মাত্র ১১১ রানের লক্ষ্যমাত্রা দিতে সমর্থ হয়েছে।

তিন ম্যাচের সিরিজ। প্রথম ম্যাচে বাংলাদেশের জয়, দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত। তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে না পারলে নিজেদের মাটিতে হোয়াইট ওয়াশের লজ্জায় ডুবতে হবে। মাউন্ট মঙ্গানুইতে এমন কঠিন ম্যাচে স্বাগতিক দল টস জিতে প্রথমে বল করতে নামে। ঘুরে দাঁড়ানোর ম্যাচে কি করতে হবে তা ভালো করেই জানতেন কিউই বোলাররা। আর তাই করেছেন। আগুন ঝড়িয়েছেন। সেই আগুনে পুড়েছে বাংলাদেশের ব্যাটাররা।

পুরো ২০ ওভার খেলার সুযোগ পায়নি টাইগার ব্যাটাররা। ১৯.২ ওভারে ১১০ রানে অল আউট। সর্বোচ্চ রান ১৭। অধিনায়ক নাজমুল হোসেনের ব্যাট থেকে এসেছে এই রান। তারপর রয়েছেন তাওহীদ হৃদয় ও আফিফ হোসেন। তারা যথাক্রমে দলকে ১৬ ও ১৪ রান উপহার দিয়েছেন।

কিউই অধিনায়ক মিচেল স্যান্টনারই বাংলাদেশের মূল সর্বনাশটা করেছেন। একাই নিয়েছেন ৪ উইকেট, খরচ মাত্র ১৬ রান। টিম সাউদি, অ্যাডাম মিলনে ও বেন সিয়ার্স দুটো করে উইকেট নিয়েছেন। আর তাতেই বাংলাদেশের ১০ উইকেট ভাগাভাগি শেষ।

আর্কাইভ