• ঢাকা শনিবার
    ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
অলিম্পিক বাছাই ফুটবল

গ্রুপ শীর্ষে আর্জেন্টিনা

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪, ১০:০৮ এএম

গ্রুপ শীর্ষে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

অলিম্পিক বাছাই ফুটবলে দক্ষিণ আমেরিকা অঞ্চলের গুরুত্বপূর্ণ ম্যাচে জয় পেয়েছে লিওনেল মেসির উত্তরসূরীরা। ভেনেজুয়েলাতে আজ ভোরে অনুষ্ঠিত ম্যাচে তারা পেরুকে ২-০ গোলে হারিয়েছে। দুটো গোলই হয় দ্বিতীয়ার্ধে। একটি গোল করেন থিয়াগো আলমাদা। অন্যটি করেন লুসিয়ানো গোনদুুউ।

এ জয়ের ফলে ‍‍`বি‍‍` গ্রুপে আর্জেন্টিনা নেতৃত্ব দিচ্ছে। দুই ম্যাচ শেষে তাদের পয়েন্ট চার। সমান পয়েন্ট পেলেও গোল পার্থক্যে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে প্যারাগুয়ে। দিনের অন্য ম্যাচে প্যারাগুয়ে উরুগুয়েকে ৪-৩ গোলে হারিয়েছে। উরুগুয়ের রদ্রিগুয়েজ মাত্র ৩৪ মিনিটের মধ্যে হ্যাটট্রিক করে দলকে ৩-১ গোলে এগিয়ে নিলেও শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে। রদ্রিগুয়েজ ৮, ১১ ও ৩৪ মিনিটে গোল করেন। অন্যদিকে প্যারাগুয়ের হয়ে ডি জেসুস ৩০ মিনিটে, ডি গোমেজ ৪৪ ও ৭২ মিনিটে এবং ফার্নান্দেজ ৫৪ মিনিটে গোল করে দলকে নাটকীয় জয় এনে দেন।

পেরুর বিপক্ষে জাভিয়ের মাশচেরানোরোর দল প্রথম গোলটি পায় পেনাল্টি থেকে। ঠান্ডা মাথায় আলমাদো গোল করে গোল করে দলকে এগিয়ে নেন। ম্যাচের শেষ বাঁশি বাজার কয়েক মিনিট আগে বদলি খেলোয়াড় গোনদুুউ গোল করে দলের জয় নিশ্চিত করেন। সান্তিয়াগো কাস্ত্রোর পরিবর্তে মাঠে নেমেছিলেন তিনি। এ নিয়ে টানা দুই ম্যাচে গোল করলেন গোনদুউ। আগের ম্যাচে তার গোল থেকেই হার এড়িয়ে পয়েন্টের  দেখা পেয়েছিল আর্জেন্টিনা।

গ্রুপ পর্বে প্রত্যেক দল চারটি করে ম্যাচ খেলবে। আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ ৩০ জানুয়ারি। এদিন তাদের প্রতিপক্ষ চিলি। উরুগুয়ের বিপক্ষে ২ ফেব্রুয়ারি আর্জেন্টিনা গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে।

ব্রাজিল ‍‍`এ‍‍` গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করছে। প্রথম ম্যাচে তারা বলিভিয়াকে ১-০ গোলে হারিয়েছে। ২৬ জানুয়ারি তারা দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে, প্রতিপক্ষ কলাম্বিয়া।

আর্কাইভ