• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১

অবশেষে জয়ের মুখ দেখলো সিলেট

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৪, ০৬:২৮ পিএম

অবশেষে জয়ের মুখ দেখলো সিলেট

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে অবশেষে জয়ের মুখ দেখলো সিলেট। আজ শুক্রবার সিলেটে দিনের প্রথম ম্যাচে তারা দুর্দান্ত ঢাকাকে ১৫ রানে হারিয়েছে। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে সিলেট ৮ উইকেট হারিয়ে ১৪২ রান করেছিল। জবাবে ঢাকা ১২৭ রানে আটকে যায়।

এ ম্যাচের আগ পর্যন্ত এবারের বিপিএল একমাত্র জয়হীন দল ছিল সিলেট। আজ সেই দুর্নাম ঘুঁচলো তাদের। মোহাম্মদ মিঠুন দায়িত্ব নিয়েই দলকে জয় এনে দিলেন। এ জয়ের ফলে স্বাভাবিকভাবেই প্রথম পয়েন্টের দেখা পেল দলটি। ষষ্ঠ ম্যাচে প্রথম জয়।

টস জয়ের পর ঢাকার অধিনায়ক মোসাদ্দেক হোসেন আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন। তার সিদ্ধান্তকে দারুণভাবে সম্মান জানিয়েছিলেন শরীফুল ইসলাম। তিনি অসাধারণ বোলিং করেছেন এ ম্যাচে। একাই নিয়েছেন ৪ উইকেট। তার বিধ্বংসী বোলিংয়ে সিলেটকে ১৪২ রানে আটকে দিয়ে ঢাকা জয়ের স্বপ্ন দেখছিল। কিন্তু স্বপ্ন ভঙ্গ করেন রিচার্ড নাাগরাভা। সিলেটের এ বোলারও ৪ উইকেট নিয়ে ঢাকাকে আটকে দেন।

নাগারাভার বিধ্বংসী বোলিংয়ে ঢাকার কোনো ব্যাটারই ক্রিজে স্থির হতে পারেননি। অন্যদিকে সিলেটের মিঠুন দায়িত্ব নিয়েই ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। ৫৯ রানের ঝলমলে এক ইনিংস খেলেছেন তিনি। ৪৬ বলে এই ইনিংসটি খেলতে চারটি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি মারেন। মিঠুনের পাশাপাশি সমিত প্যাটেল চমৎকার ব্যাটিং করেছেন। ৩২ রান করেছেন। তবে সিলেটের রানটা সমৃদ্ধ করেছেন আরিফুল হক। মাত্র ৯ বলে ২১ রান করেন। কোনো বাউন্ডারি নয়, তিনটি ওভার বাউন্ডারি মেরেছেন এই লোয়ার অর্ডার ব্যাটার।

আর্কাইভ