• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফূটবল

সন্ধ্যায় ফাইনালে মুখোমুখি বাংলাদেশ-ভারত

প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৫:৪৪ পিএম

সন্ধ্যায় ফাইনালে মুখোমুখি বাংলাদেশ-ভারত

ক্রীড়া ডেস্ক

সাফ অনূর্ধ্ব-১৯ নারী টুর্নামেন্টের ফাইনালে সন্ধ্যায় মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। দুই বছর আগে শিরোপা জিতেছিল বাংলাদেশ। আজ ট্রফি ধরে রাখার প্রত্যয়ে মাঠে নামবে লাল-সবুজের দল।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় কমলাপুর স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-ভারতের মধ্যকার ফাইনাল ম্যাচটি।

এবারের আসরে দুদলের এটি দ্বিতীয় দেখা। গ্রুপপর্বে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল ভারত। ফাইনালে নিজেদের সর্বোচ্চটা দিয়ে শিরোপা ধরে রাখার প্রত্যয় বাংলাদেশ দলের কোচ সাইফুল বারীর।

যদিও ভারতের এই দলে রয়েছেন চারজন অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে খেলা ফুটবলার। গ্রুপপর্বের ম্যাচে শেষ মুহূর্তের গোলে হারলেও ছড়ি ঘুরিয়েছিল ভারতই।

ফাইনাল নিয়ে দলটির কোচ শুক্লা দত্তের কণ্ঠে প্রতিশোধের সুর নেই; কিন্তু হারের ক্ষত যে এখনো শুকায়নি, তা স্পষ্ট, ‘প্রতিশোধ নেওয়ার মানসিকতা আমাদের নেই। খেলতে এসেছি, খেলব। আবার বাংলাদেশের সঙ্গে দেখা হচ্ছে, এটাই বড় ব্যাপার। ওদের কাছে আগে হেরেছি। দেখা যাক, ফাইনালে কী হয়।’

বাংলাদেশ কোচ সাইফুল বারী বলেন, ‘ওই ম্যাচে আমি দায়িত্বে ছিলাম না। এটা ভিন্ন টুর্নামেন্ট, তুলনামূলক ভালো দলটিই জিতবে।’

ফাইনালে লাল-সবুজের মেয়েদের সতেজ রাখতে কোচ বলেন, ‘ওদের আক্রমণভাগে কয়েকজন দ্রুতগতির খেলোয়াড় আছে। মাঝমাঠে ওদের পাসগুলোর জোগান নষ্ট করে দিতে হবে। ফুটবল মজার খেলা। অনেক কিছুই হতে পারে। কিন্তু শিরোপা যেন আমাদের হাতছাড়া না হয়, সেজন্য সর্বোচ্চ চেষ্টা থাকবে। আপনারা জানেন, মেয়েদের স্বীকৃতিরও একটা ব্যাপার আছে। চ্যাম্পিয়ন হলেই স্বীকৃতি পায়, মাননীয় প্রধানমন্ত্রীও স্বীকৃতি দেন, মেয়েরা সেই সুযোগটা তো নিতে চাইবেই।’

আর্কাইভ