• ঢাকা বুধবার
    ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

ভুয়া এনজিওর ম্যানেজারসহ ৬ মাঠকর্মীকে গ্রেফতার

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২, ০৩:৪০ পিএম

ভুয়া এনজিওর ম্যানেজারসহ ৬ মাঠকর্মীকে গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা থেকে কথিত আঞ্চলিক উন্নয়ন সংস্থা (আউস) নামে ভুয়া এনজিওর ম্যানেজারসহ ৬ মাঠকর্মীকে গ্রেফতার করেছেন র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা। গ্রেফতারকৃতরা হলেন- ম্যানেজার মো. আবদুল্লাহ আল নোমান, (মাঠকর্মী) মো. তৌহিদুর রহমান, মো. জিয়াউল হক, মো. জাহাঙ্গীর আলম (মাঠকর্মী), মো. গোলাম আযম, মো. মোশারফ হোসেন। তারা প্রত্যেকেই চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা
 

বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার খোলসী বাজারের ওই এনজিওর অফিস থেকে তাদের গ্রেফতার করা হয়।এ সময় অফিস থেকে ব্যবহৃত ভুয়া পাস বই, সিল, চেক লোন-রেজিস্ট্রার জব্দ করা হয়েছে। গভীর রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির।

আরও পড়ুন: বুধবার রাতে টেকনাফ ক্যাম্পে অস্ত্রসহ দুই যুবক আটক

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির বলেন, ওই এনজিওর কর্মীরা গ্রামের সহজ-সরল সাধারণ মানুষকে অধিক মুনাফা দেয়ার লোভ দেখিয়ে টাকা নিয়ে আউস নামে একটি ভুয়া এনজিও গড়ে তোলে। পরবর্তিতে তারা গ্রাহকদের জমাকৃত ৬০ লাখ টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে ভুক্তভোগীরা র‌্যাবে অভিযোগ জানালে এনজিওর মূলহোতা ও ম্যানেজারসহ ছয়জনকে গ্রেফতার করে। এ ঘটনায় নাচোল থানায় একটি মামলা দায়ের করেছে।

 

 

সজিব//এএল// সিটি নিউজ ঢাকা// ডিসেম্বর ০৮,২০২২

আর্কাইভ