• ঢাকা মঙ্গলবার
    ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

কেন কান উৎসবে যান ভারতীয় অভিনেত্রীরা?

প্রকাশিত: মে ১৭, ২০২৩, ০৯:১৮ পিএম

কেন কান উৎসবে যান ভারতীয় অভিনেত্রীরা?

বিনোদন ডেস্ক

বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছে কান চলচ্চিত্র উৎসব। অন্যতম মর্যাদাপূর্ণ এই আসরটির জন্য মুখিয়ে ছিলেন বিশ্বের সব বিনোদনপ্রেমী। অবশেষে অপেক্ষার অবসান ঘটিয়ে ১৬ মে পর্দা উঠেছে উৎসবের ৭৬তম আসরের।

প্রতিবছরের মতো এবারও বলিউড সুন্দরীরা আলো ছড়াবেন কানে। নিয়মিত যারা যান তারা তো থাকছেনই, সেই সঙ্গে নতুন করে নাম লেখাচ্ছেন আনুশকা শর্মা, সারা আলী খানসহ অনেকে। বছরে একটি ছবি করেন না এমন অভিনেত্রীরাও রয়েছেন এ তালিকায়।

এখন প্রশ্ন হলো, বছরে একটিও ছবি করেন না এমন বলিউড অভিনেত্রীরা কীভাবে কান উৎসবে অংশ নিচ্ছেন?

বলিউড অভিনেত্রীরা কোনো ছবির প্রচারের জন্য এই উৎসবে অংশ নিতে যান না; বরং এই অভিনেত্রীরা এই উৎসবে অংশ নিতে যান ব্র্যান্ডের প্রচারের জন্য।

আন্তর্জাতিক কসমেটিক ব্র্যান্ড ল’রিয়াল প্যারিস কয়েক বছর ধরে কান চলচ্চিত্র উৎসবের সৌন্দর্যের অংশীদার। যার ব্র্যান্ড অ্যাম্বাসেডর মূলত বলিউড অভিনেত্রী সোনম কাপুর ও ঐশ্বরিয়া রাই বচ্চন।


এ চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণকারী অভিনেত্রীরা বিভিন্ন ব্র্যান্ডের হয়ে সেখানে যান। সেই ব্র্যান্ডগুলোর প্রচারে তারা হাজির হন। এ বছর আনুশকা শর্মাকে এক নামি ব্র্যান্ডের হয়ে প্রচারে দেখা যাবে কানের রেড কার্পেটে। তিনি ওই ব্র্যান্ডের অ্যাম্বাসেডর ও কোম্পানির প্রতিনিধিত্ব করবেন।

এ বছর ফ্রান্সের উপকূলীয় এলাকা ফ্রেঞ্চ রিভেরায় এ উৎসবের আয়োজন করা হয়েছে। কান সৈকতে এসে ভিড় করেছে বিশ্বের দামিসব ইয়ট (প্রমোদতরি)। যেগুলো বোঝাই করে এসেছেন বিশ্বের অনেক নামি-দামি শিল্পী-নির্মাতা-প্রযোজক। পাশাপাশি পালে ভবনের দুই পাশে তৈরি হয়েছে অসংখ্য প্যাভিলিয়ন। যেটাকে বলা হয়ে থাকে উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্ম।


এডিএস/

আর্কাইভ