• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ডেঙ্গুতে আরও ৫ মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ১২৩৯

প্রকাশিত: জুলাই ১৪, ২০২৩, ০২:০৯ এএম

ডেঙ্গুতে আরও ৫ মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ১২৩৯

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ডেঙ্গুতে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময়ে ঢাকা ও বাইরের বিভিন্ন জেলায় নতুন রোগী ভর্তি হয়েছেন আরও ১ হাজার ২৩৯ জন।

বৃহস্পতিবার (১৩ জুলাই) রাতে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। নতুন পাঁচ জন নিয়ে চলতি বছর সারা দেশে ডেঙ্গুতে মোট ৯৩ জনের মৃত্যু হলো।

এর আগে মঙ্গলবার ডেঙ্গুতে রেকর্ড ৭ জনের মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় নতুন ভর্তি ১ হাজার ২৩৯ জনের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৫৬ জন। ঢাকার বাইরে নতুন রোগী ৪৮৩ জন।

এছাড়া সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৪ হাজার ৬৯ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ২ হাজার ৭০৮ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৩৬১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ১৭ হাজার ৩৮২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ১১ হাজার ৭৫৭ জন। আর ঢাকার বাইরে ৫ হাজার ৬২৫ জন।

এদিকে এখন পর্যন্ত ভর্তি রোগীদের মধ্যে হাসপাতাল ছেড়েছেন ১৩ হাজার ২২০ জন। এর মধ্যে ঢাকায় ৮ হাজার ৯৭৫ জন এবং ঢাকার বাইরে ৪ হাজার ২৪৫ জন।

গত বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের ইতিহাসে সর্বোচ্চ ২৮১ জনের মৃত্যু হয়। বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে মৃত্যু হয় ২৭ জনের। তবে এবার ডেঙ্গু ভয়াবহ রূপ ধারণ করায় মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করেছেন সংশ্লিষ্টরা। 

 

জেকেএস/

আর্কাইভ