• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

তুরস্কে এখনো নিখোঁজ বাংলাদেশি শিক্ষার্থী রিংকু

প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৩, ০৯:১১ পিএম

তুরস্কে এখনো নিখোঁজ বাংলাদেশি শিক্ষার্থী রিংকু

নিখোঁজ বাংলাদেশি শিক্ষার্থী সাইদ রিংকু।ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

ভয়াবহ ভূ‌মিকম্পে তুরস্কের আজাজ শহরে নিখোঁজ বাংলাদেশি শিক্ষার্থী সাইদ রিংকুর সন্ধান এখনো মেলেনি। আজ মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন ইস্তাম্বুলে নিযুক্ত বাংলাদেশ কনসাল জেনারেল মোহাম্মাদ নূরে আলম। নিখোঁজ রিংকু বগুড়ার বাসিন্দা। তিনি ও নুর আলম তুরস্কের আজাজ শহরে বসবাস কর‌ছিলেন।
এর আগে তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে ভূমিকম্পের পর নিখোঁজ হন দুই বাংলাদেশি শিক্ষার্থী রিংকু ও নুর আলম। পরে গতকাল সন্ধ্যায় নুর আলমকে উদ্ধার করেন উদ্ধারকারীরা। জানা গেছে, নুর আলম বর্তমানে সুস্থ রয়েছেন এবং তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।


তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চল ও সিরিয়ার সীমান্তবর্তী এলাকায় আঘাত হানা ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে চার হাজার ছাড়িয়ে গেছে। দুই দেশে এ পর্যন্ত ৪ হাজার ৮০০ জনের বেশি প্রাণহানির খবর পাওয়া গেছে। আজ মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।
কনসাল জেনারেল বলেন, তুরস্কে ভূমিকম্প হয়ে যাওয়া অঞ্চলে অল্প সংখ্যক বাংলাদেশি থাকেন। আমরা এখনও কোনো হতাহতের খবর পাইনি। এছাড়া সাতজন বাংলাদেশি শিক্ষার্থী ভূমিকম্প বিধ্বস্ত গাজিয়ানতেপ অঞ্চলের একটি বিশ্ববিদ্যালয়ে আশ্রয় নিয়েছেন।

 

আরিয়ানএস/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ