• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ইউক্রেনের দক্ষিণ-মধ্যাঞ্চলে রাশিয়ার নতুন হামলা

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৩, ০৩:৩৫ এএম

ইউক্রেনের দক্ষিণ-মধ্যাঞ্চলে রাশিয়ার নতুন হামলা

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

ইউক্রেনের দক্ষিণ ও মধ্যাঞ্চলে নতুন করে হামলা চালিয়েছে রাশিয়া। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, রোববার (২৭ আগস্ট) রাতে ক্ষেপণাস্ত্র ব্যবহার করে এ হামলা চালানো হয়।

ইউক্রেনীয় সেনাবাহিনী জানিয়েছে, তারা চারটি ক্রুজ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে। যদিও তাদের কাছে আটটি ক্ষেপণাস্ত্রের সংকেত আসে। সেনাবাহিনী জানিয়েছে, বাকি চারটির সংকেত হয়ত ভুল ছিল।

কিয়েভ অঞ্চলের গভর্নর, রুসলান ক্রাভচেঙ্কো, বলেছেন এই হামলায় দুজন আহত হয়েছেন। এছাড়া ১০টি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে ভূপাতিত করা ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ পড়ে ভবনগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন তিনি। এছাড়া এ হামলায় গুরুত্বপূর্ণ অবকাঠামোর কোনো ক্ষতি হয়নি বলে দাবি করেছেন তিনি।

গভর্নর রুসলান এ ব্যাপারে বিবৃতিতে বলেছেন, ‘আকাশ প্রতিরক্ষা বাহিনীর পেশাদারিত্বের প্রতি ধন্যবাদ। গুরুত্বপূর্ণ কোনো অবকাঠামো অথবা আবাসিক ভবনে কোনো হামলা হয়নি।’

রোববার মধ্যরাতে ইউক্রেনে হামলার এ সতর্কতামূলক সাইরেন বেজে ওঠে। সাইরেনটি তিন ঘণ্টা স্থায়ী ছিল। এরপর সকাল ৬টার দিকে তা তুলে দেওয়া হয়।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে পূর্ণমাত্রার হামলা চালায় রাশিয়া। এরপর থেকে নিয়মিত দেশটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে তারা। রুশ সেনারা প্রায়ই যুদ্ধের সম্মুখভাগ থেকে অনেক দূরের স্থানগুলোতে ক্ষেপণাস্ত্র ছোড়ে।

এরমধ্যে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় রোববার জানিয়েছে, তারা ব্রায়াঙ্কসক এবং কুর্সক অঞ্চলে ইউক্রেনের চালানো ড্রোন হামলা প্রতিহত করেছে। এ দুটি অঞ্চলই রাশিয়া-ইউক্রেন সীমান্তে অবস্থিত।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ