• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

চার দিনের সফরে পাবনায় পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন

প্রকাশিত: মে ১৫, ২০২৩, ০৭:৪৯ পিএম

চার দিনের সফরে পাবনায় পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন

পাবনা প্রতিনিধি

চার দিনের রাষ্ট্রীয় সফরে নিজের জেলা পাবনায় পৌঁছেছেন দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চুপ্পু।

সোমবার (১৫ মে) সকাল ১১.৪৫ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারে করে রওনা দিয়ে বেলা ১২ টা ৮ মিনিটে পাবনা শহীদ এডভোকেট আমিনউদ্দীন স্টেডিয়ামে পৌঁছান তিনি।

এরপর রাষ্ট্রপতি ১২টা ১০ মিনিটে পাবনা সার্কিট হাউজে উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ করেন। দুপুর ১টা ৩৫ মিনিটে জেলা পরিষদ বঙ্গবন্ধু চত্বরের নাম ফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতির পুষ্পস্তবক অর্পণ করবেন। এরপর ১টা ৪৫ মিনিটে পাবনা সদর আরিফপুর কবরস্থানে উপস্থিত হয়ে বাবা-মায়ের কবরে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাতে অংশ নিবেন। এরপর বেলা ২ টায় স্কয়ার বাগানবাড়িতে পারিবারিক সমাধিস্থলে পুষ্প অর্পণ এবং প্রার্থনায় অংশ নিবেন।

পরের দিন ১৬ মে, মঙ্গলবার সকাল ১০ টায় পাবনা বিসিক শিল্পনগরীতে স্কয়ার সাইন্স এন্ড লাইফ প্লান্ট উদ্বোধন করবেন। বেলা ১১ টায় পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। বেলা ৩ টায় পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় যোগ দেবেন।

এরপর ১৭ মে, বুধবার বেলা ১১ টায় পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন।  বিকেল ৪ টায় জেলা ও দায়রা জজ আদালতের যাদুঘর,  বঙ্গবন্ধু কর্নার, বঙ্গবন্ধু ম্যুরাল উদ্বোধন এবং আইনজীবীদের সঙ্গে মত বিনিময় করবেন।এছাড়া বিকেলে ৫ টায় বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন।

১৮ মে, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণ শেষে ১১টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিবেন।

পাবনার পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুন্সী বলেন, মহামান্য রাষ্ট্রপতির পাবনা সফরকে কেন্দ্র করে সর্বোস্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।


পুলিশ, র‍্যাব, ডিবি পুলিশ, সাদা পোশাকে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে।

পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন এসব তথ্য নিশ্চিত করে বলেন, মহামান্য রাষ্ট্রপতির পাবনা সফর ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তার পাবনা সফর যাতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ  হয় সে ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে তৎপর রয়েছি।


এডিএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ