• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

অবৈধ পার্কিং দিয়ে অর্থ আদায়, মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ৪

প্রকাশিত: জুন ৩, ২০২৩, ০৮:২৪ পিএম

অবৈধ পার্কিং দিয়ে অর্থ আদায়, মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

মালয়েশিয়ায় বিভিন্ন এলাকায় অননুমোদিত পার্কিং বসিয়ে অর্থ আদায়ের অভিযোগে এক বাংলাদেশিসহ চারজনকে আটক করেছে কুয়ালালামপুর সিটি হল (ডিবিকেএল) এনফোর্সমেন্ট ফোর্সের সদস্যরা।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১ জুন) রাত সাড়ে 8টার দিকে কুয়ালালামপুরের জালান দেওয়ান সুলতান সুলাইমান, জালান বুকিত বিনতাং ও জালান চ্যান সো লিনের আশেপাশে অননুমোদিত পার্কিং সাইটে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

অভিযান পরিচালনা করেন কুয়ালালামপুর সিটি হল (ডিবিকেএল) এনফোর্সমেন্ট ডিপার্টমেন্টের স্পেশাল অ্যাকশন টিমের সদস্যরা।
 
ডিবিকেএল এক বিবৃতিতে জানিয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে এক বাংলাদেশি ও স্থানীয় তিনজনসহ মোট চারজনকে আটক করা হয়েছে। তারা দীর্ঘদিন ধরে এসব এলাকায় দিন-রাত রাস্তা, ফুটপাথ, উন্মুক্ত স্থান বা যেকোনো পাবলিক পার্কিং স্পেসসহ পাবলিক এলাকাগুলোতে এই কার্যক্রম পরিচালিত করে আসছিলেন।


বিশেষত যেসব এলাকায় অননুমোদিত পার্কিং এবং রক্ষণাবেক্ষণ কার্যক্রম পরিচালনা করে এমন ব্যক্তিদের উপস্থিতি সম্পর্কিত অভিযোগ প্রায়শই পাওয়া যায় সেখানে মূলত এই কারণে এই অভিযান পরিচালনা করা হয়েছে।
 
আটক ব্যক্তিদের পরবর্তী পদক্ষেপ এবং ডকুমেন্টেশন প্রক্রিয়ার (আদালতের প্রসিকিউশন / প্রতিশ্রুতিপত্র) জন্য এনফোর্সমেন্ট ডিপার্টমেন্টে নিয়ে যাওয়া হয়। তাদের বিরুদ্ধে দেশটির সড়ক পরিবহন আইন, ১৯৮৭ এর ৫০(৩) ধারায় আইনের বিধান অনুযায়ী এই ব্যবস্থা নেয়া হয়।

ডিবিকেএল আরও জানায়, ২০২২ সালে কুয়ালালামপুর সিটি সেন্টারের আশেপাশে অভিযান চালিয়ে মোট ৩৮ জনকে আটক করা হয়েছে। এরপর ২০২৩ সালের জানুয়ারি থেকে মে পর্যন্ত মোট ৪৬ জনকে আটক করা হয়েছে, যার মধ্যে আদালতে সাতটি প্রসিকিউশন এবং ৩৯টি মামলা রয়েছে।


এডিএস/

আর্কাইভ