• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

টেস্ট, ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও হারল ইয়াং টাইগাররা

প্রকাশিত: মে ১৭, ২০২৩, ০৯:৪৬ পিএম

টেস্ট, ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও হারল ইয়াং টাইগাররা

ক্রীড়া ডেস্ক

লাল-সবুজের জার্সি পরে ঘরের মাটিতে পাকিস্তানের বিপক্ষে নাস্তানাবুদ দশা হয়েছে বাংলাদেশের যুবাদের। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে তিন সংস্করণেই সিরিজ হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

বুধবার (১৭ মে) রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দল। ম্যাচটিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে বাংলাদেশ। জবাবে ১৯.১ ওভারে ৬ উইকেট হারিয়ে জয় তুলে নেয় পাকিস্তান।

১৬০ রানের লক্ষ্যকে পাকিস্তানের বিপক্ষে মামুলি মনে হচ্ছিল। কিন্তু প্রথম ওভারেই ধাক্কা খায় পাকিস্তান। দলীয় ৭ রানে ওপেনার শাহজাইব খান সাজঘরে ফেরেন শূন্যহাতে। এরপর আরও পাঁচটি উইকেট পড়লেও নিয়মিত রানের চাকা সচল ছিল পাকিস্তানের। দলটির পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করেন ওপেনার শামিল হুসেইন। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন ইকবাল হোসেন ইমন।

এদিন বাংলাদেশের ব্যাটিং ইনিংসে একমাত্র জিশান আলম বাদে তেমন কেউই টি-টোয়েন্টি সুলভ ব্যাট করতে পারেননি। ওপেনার জিশান ২৬ বলে ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে করেন ৫২ রান। পাকিস্তানের আহমেদ হুসাইন নিয়েছেন ২টি উইকেট।


এদিকে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ হারার আগে ৫ ম্যাচের ওয়ানডেতে ৪-১ ব্যবধানে পরাস্ত হয়েছে বাংলাদেশ। আর প্রথমে খেলা একমাত্র টেস্ট ম্যাচটিও বাংলাদেশ হেরেছে ১০ উইকেটের ব্যবধানে।


এডিএস/

আর্কাইভ