• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপে জার্মানিকে হতবাক করলো কলাম্বিয়ার নারীরা

প্রকাশিত: জুলাই ৩১, ২০২৩, ১২:২০ এএম

বিশ্বকাপে জার্মানিকে হতবাক করলো কলাম্বিয়ার নারীরা

ক্রীড়া ডেস্ক

নারী বিশ্বকাপ ফুটবলে একের পর এক অঘটন ঘটে চলেছে। আর্জেন্টিনা তো হারছেই। বাদ যাচ্ছে না ব্রাজিল। শিরোপা প্রত্যাশী দক্ষিণ কোরিয়াও হেরেছে। এবার তাদের তালিকায় যোগ হলো জার্মানির নাম। দুইবারের চ্যাম্পিয়ন কলাম্বিয়ার কাছে ১-২ গোলে হেরে গেছে। এই হারের ফলে জার্মানি পয়েন্ট টেবিলের দুই নম্বরে নেমে এসেছে। দুই খেলায় তাদের পয়েন্ট ৩। আর টানা দুই জয়ে কলাম্বিয়া শীর্ষে।

সিডনি ফুটবল স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতে অসাধারণ এক গোলে এগিয়ে যায় কলাম্বিয়া। বাম দিকে দর্শনীয় এক শটে জার্মানির গোলরক্ষককে হতবাক করেন লিন্ডা কাইসেডো। অথচ এ ম্যাচে তার খেলা নিয়ে যথেষ্ঠ শঙ্কা ছিল। গত বৃহষ্পতিবার অনুশীলনের সময় তিনি আহত হয়েছিলেন। এক গোলে পিছিয়ে থাকার পরও জার্মানি পয়েন্ট ভাগাভাগির ব্যবস্থা প্রায় করেই ফেলেছিল। ৮৯ মিনিটে এক পেনাল্টিতে সমতায় ফেরে তারা। আলেক্সান্দ্রা পপ পেনাল্টি থেকে গোল করে জার্মানিদের মুখে হাসি ফুটিয়েছিলেন। কিন্তু ইনজুরি সময়ের গোলে জার্মানিকে হতাশ করেন ম্যানুয়েলা ভানেগাস।

নারী ফুটবল র্যাংকিংয়ে কলাম্বিয়ার অবস্থান ২৭। শেষ ষোলোতে তাদের খেলা প্রায় নিশ্চিত। তবে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরবর্তী রাউন্ডে যেতে গ্রুপের শেষ ম্যাচে তাদের শুধু ড্র দরকার। এ ম্যাচে তাদের প্রতিপক্ষ মরক্কো। অন্যদিকে শেষ ম্যাচে জার্মানি খেলবে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে। পয়েন্ট টেবিলে দক্ষিণ কোরিয়ার অবস্থা বেশ নাজুক। দুই ম্যাচ খেলেও তারা পয়েন্টের খাতা খুলতে পারেনি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ