• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

নেপালে রপ্তানি বাড়াতে চায় বিজিএমইএ

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৩, ০২:৩৫ এএম

নেপালে রপ্তানি বাড়াতে চায় বিজিএমইএ

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

প্রতিবেশী দেশ নেপালে তৈরি পোশাক পণ্য রপ্তানি বাড়াতে চায় বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।  

বুধবার (২০ সেপ্টেম্বর) নেপালের শিল্প, বাণিজ্য ও সরবরাহ মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দল বিজিএমইএর কার্যালয়ে সংগঠনটির সভাপতি ফারুক হাসানের সঙ্গে বৈঠক করে। বৈঠকে প্রতিনিধি দলের কাছে রপ্তানি বাড়ানোর সুযোগ-সুবিধা চান বিজিএমইএ সভাপতি।

রাজধানীর উত্তরার বিজিএমইএ কমপ্লেক্সে অনুষ্ঠিত বৈঠকে উভয়পক্ষ পারস্পরিক স্বার্থ, সহযোগিতার সম্ভাব্য ক্ষেত্র এবং দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ নিয়ে আলোচনা করেন।

পোশাকের পাশাপাশি নেপাল সরকারের শিল্প অধিদপ্তরের মহাপরিচালক বাবুরাম গৌতমের নেতৃত্বে নেপালি প্রতিনিধি দলটি বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে শিল্প এবং বাণিজ্যিক বিষয়ে বিভিন্ন ধারণা ও তথ্য বিনিময় করেন।

আলোচনায় বাংলাদেশের সমৃদ্ধময় পোশাক শিল্প, শিল্পের ভবিষ্যৎ সম্ভাবনা এবং অব্যাহত প্রবৃদ্ধি অর্জনের জন্য শিল্পের কৌশলগত রূপকল্পসহ প্রাসঙ্গিক বিভিন্ন বিষয় উঠে আসে।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বৈঠকে বাংলাদেশের পোশাক শিল্পের রপ্তানি বাজার বহুমুখীকরণ এবং নতুন রপ্তানি গন্তব্য অনুসন্ধানে শিল্পের চলমান প্রচেষ্টাগুলো অবহিত করেন।

তিনি বাংলাদেশ থেকে নেপালে পোশাক রপ্তানির বিষয়ে গভীর আগ্রহ প্রকাশ করেন এবং পারস্পরিকভাবে লাভবান হওয়ার সুযোগগুলো কাজে লাগাতে দুই দেশের মধ্যে সহযোগিতার ওপর জোর দেন।

নেপালি প্রতিনিধি দলটি নেপালের মধ্যে বিনিয়োগের সম্ভাবনা এবং বিনিয়োগকারীদের জন্য নেপালে যেসব সুযোগ-সুবিধা রয়েছে সেগুলো তুলে ধরেন। বৈঠকে উভয়পক্ষ পারস্পরিক সুবিধা কাজে লাগাতে একসঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

অর্থ ও বাণিজ্য সম্পর্কিত আরও

আর্কাইভ