• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

দুর্নীতি প্রতিরোধে দুদক-টিআইবির চতুর্থ বারের মতো সমঝোতা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০৪:৫৬ এএম

দুর্নীতি প্রতিরোধে দুদক-টিআইবির চতুর্থ বারের মতো সমঝোতা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দুর্নীতি প্রতিরোধ-সংক্রান্ত কার্যক্রমকে বেগবান করার লক্ষ্যে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) মধ্যকার চতুর্থ বারের মতো সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। যার মেয়াদ ২০২৫ সাল পর্যন্ত থাকবে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে চতুর্থবারের মতো সমঝোতা স্বাক্ষরিত হয়।  দুদক সচিব মো. মাহবুব হোসেনের সভাপতিত্বে আয়োজিত সভায় টিআইবির পক্ষে নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান এবং দুদকের পক্ষে মহাপরিচালক (প্রতিরোধ) মো. আক্তার হোসেন সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

চতুর্থ বারের মতো সমঝোতা স্মারকের মেয়াদ ২০২২ সালের ১ অক্টোবর থেকে ২০২৫ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। এর আগে ২০১৫ সালের ২৫ মে প্রথমবারের মতো দুই বছর মেয়াদি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এরপর ২০১৭ সালের ৫ জুন দুই বছর চার মাস মেয়াদে দ্বিতীয় দফা ও ২০১৯ সালের ৭ অক্টোবর মেয়াদ আরও তিন বছরের জন্য বৃদ্ধি করা হয়। 

এ সমঝোতা স্মারকের আওতায় দুর্নীতি প্রতিরোধে দুদকের সক্ষমতা বৃদ্ধির জন্য কর্মকর্তাদের জন্য টিআইবি কর্তৃক প্রশিক্ষণ ও গবেষণা সহযোগিতা এবং উভয়পক্ষের সামর্থ্য অনুযায়ী যৌথভাবে জাতীয় ও স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী জনসচেতনতা ও অধিপরামর্শমূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হবে ।

 

এসএএস

আরও খবর

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ