• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

নির্বাচনের আগে যুক্তরাষ্ট্রের সঙ্গে চুক্তির বিলাসিতা করবে না সরকার: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩, ০১:৩২ এএম

নির্বাচনের আগে যুক্তরাষ্ট্রের সঙ্গে চুক্তির বিলাসিতা করবে না সরকার: পররাষ্ট্রমন্ত্রী

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

নির্বাচনের আগে মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে কোনো ধরনের চুক্তি করার মতো বিলাসিতা সরকার করবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বৃহস্পতিবার (১০ আগস্ট) বাংলাদেশ ফরেন সার্ভিস একাডেমিতে ৩০ জনেরও বেশি বিশিষ্টজনের সঙ্গে পৌনে ৩ ঘণ্টা ধরে মতবিনিময় করেন পররাষ্ট্রমন্ত্রী। এরপর সংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, আগামী ১২ থেকে ১৫ আগস্ট ৪ দিনের সফরে বাংলাদেশে আসছেন ২ মার্কিন কংগ্রেসম্যান রিচার্ড ম্যাককরমিক এবং এড কেস।

তাদের প্রসঙ্গ উঠলে আবদুল মোমেন বলেন, ‘আমেরিকা আমাদের সঙ্গে সুসম্পর্ক গড়তে চায়। আমরা কাউকে আমন্ত্রণ জানাইনি, তারা নিজে থেকেই আসবে। আমরা খুব খুশি।’

যুক্তরাষ্ট্রের সঙ্গে অস্ত্র চুক্তি প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনের আগে মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে কোনো ধরনের চুক্তি করার মতো বিলাসিতার ইচ্ছা সরকারের নেই। আমরা সবার আগে জনগণের ভাতের অধিকার নিশ্চিতে প্রাধান্য দিচ্ছি।

দুর্নীতি রোধে নিষেধাজ্ঞা আসছে- এমন কোনো তথ্য সরকারের কাছে নেই উল্লেখ করে তিনি বলেন, যুক্তরাষ্ট্র অর্থপাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে খুশি হব।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিদেশিরা যখন এক্সট্রা জুডিশিয়াল কিলিং, অংশগ্রহণমূলক নির্বাচন নিয়ে কথা বলে আমাদের দেশের সাংবাদিকরা সেসব নিয়ে প্রশ্ন করেন না। মতবিনিময়ের সময় একজন প্রস্তাব করেছেন যে, কীভাবে প্রশ্ন করতে হয় সেটা সাংবাদিকদের ওরিয়েন্টেশন দিতে।’

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ