• ঢাকা শুক্রবার
    ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

নৌকা আমাদের শক্তি, আমাদের সাহস জোগায়: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৯:৩১ পিএম

নৌকা আমাদের শক্তি, আমাদের সাহস জোগায়: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নৌকা আমাদের শক্তি, নৌকা আমাদের সাহস জোগায় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল। তিনি বলেন, ‘নৌকার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।’

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে বুড়িগঙ্গা নদীর জিঞ্জিরা ফেরিঘাটে হাসু পাঠশালা নামে একটি সংগঠনের উদ্যোগে আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্ম বার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে একথা বলেন তিনি ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালিকে এ দেশের বিশ্বাসঘাতকরা হত্যা করেছে, তিনি যদি বেঁচে থাকতেন আমার মনে হয় আজকে আমরা একটি শক্তিশালী দেশে পরিণত হতাম।’

এ সময় শেখ হাসিনার জন্মদিনে হাসু পাঠশালার আয়োজনে ৭৬টি নৌকা প্রদর্শনীর মাধ্যমে ৭৬তম জন্মদিন পালন করায় হাসু পাঠশালার সংগঠনের সভাপতিকে ধন্যবাদ জানান আসাদুজ্জামান খান কামাল।

মন্ত্রী বলেন, ‘আমেরিকা বলেছিল বাংলাদেশ তলাবিহীন, আজ শেখ হাসিনার হাত ধরে আমাদের দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। আমরা আজ উন্নত দেশের কাতারে আছি।’

অনুষ্ঠান উদ্বোধন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম টেলিভিশন ডিপার্টমেন্টের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ হালিম।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান। পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার অতিরিক্ত সচিব স্মৃতি কর্মকার, ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ।

মারুফা আক্তার পপির সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার, দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ম ই মামুন, জিনজিরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজি মো. সাকুর হোসেন সাকুসহ প্রমুখ।

এ ছাড়া কেরানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের অঙ্গ সংগঠন ও বিভিন্ন সামাজিক সংগঠন স্কুল কলেজের শিক্ষার্থীরা নৌকা ভরা স্বপ্ন শপথ গ্রহণ, আলোচনা সভা ও নৌকা প্রদর্শনীতে অংশগ্রহণ করেন।

এআরআই

আর্কাইভ