• ঢাকা শুক্রবার
    ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দেয়া হয়েছে।

বনানী ক্লাব থেকে বিএনপির ৫৪ নেতাকর্মী গ্রেফতার

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩, ০৯:২৯ পিএম

বনানী ক্লাব থেকে বিএনপির ৫৪ নেতাকর্মী গ্রেফতার

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানী ঢাকার বনানী ক্লাবের এক অনুষ্ঠান থেকে বিএনপির ৫৪ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। তারা সবাই মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান ও শ্রীনগর উপজেলা বিএনপির নেতাকর্মী। 

বিষয়টি নিশ্চিত করেছেন বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, ‍‍‘বিএনপির এই নেতাকর্মীরা বনানী ক্লাবে বসে গোপনে রাষ্ট্রবিরোধী পরিকল্পনা করছিলেন। তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দেয়া হয়েছে।‍‍’ মামলায় ৫৬ জনকে আসামি করে ২ জনকে পলাতক দেখানো হয়েছে বলে জানান তিনি।
বিএনপি সূত্র জানিয়েছে, শ্রীনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মমিন আলীর আমন্ত্রণে সিরাজদিখান ও শ্রীনগর উপজেলা বিএনপির অর্ধশত নেতাকর্মী বনানী ক্লাবে যান। মমিন আলী বনানী ক্লাবের সদস্য। সবাই মিলে একসঙ্গে খাওয়ার জন্য তিনি নেতাকর্মীদের সেখানে আমন্ত্রণ জানান। খবর পেয়ে গত রাত রাত ১টার দিকে তাদের আটক করে প্রথমে থানায়, পরে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সকালে তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দিয়েছে পুলিশ।

গ্রেফতার নেতাকর্মীদের মধ্যে মমিন আলী, শ্রীপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক দেলোয়ার হেসেন ও সিরাজদিখান উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আওলাদ আলিও রয়েছেন। মুন্সিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক কামরুজ্জামান রতন বলেন, মমিন আলী মুন্সিগঞ্জ-১ আসন থেকে বিএনপির দলীয় এমপি প্রার্থী। তিনি ওমরাহ করতে যাবেন। যাওয়ার আগে তার নির্বাচনী এলাকার ইউনিয়ন পরিষদের বর্তমান ও সাবেক চেয়ারম্যানসহ স্থানীয় নেতাকর্মীদের নৈশভোজের আয়োজন করেছিলেন। সেই সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদেরকে সেখান থেকে আটক করেছে।
বিএনপির এই নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনায় নিন্দা জানিয়ে এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‍‍‘গ্রেফতারকৃত নেতাকর্মীরা সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই তাদের অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে।‍‍’ অবিলম্বে তাদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান বিএনপি মহাসচিব।

 

আরিয়ানএস/এএল

আর্কাইভ