• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
বিস্ফোরক মন্তব্য কাকার

‘ব্রাজিলে কিংবদন্তি ফুটবলার সম্মান পান না’

প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২২, ০৩:৪৬ এএম

‘ব্রাজিলে কিংবদন্তি ফুটবলার সম্মান পান না’

ক্রীড়া ডেস্ক

ব্রাজিলে কিংবদন্তি ফুটবলার সম্মান পান না। এই অভিযোগ খোদ ব্রাজিলের সাবেক ফুটবলার কাকার। তিনি জানান, সাধারণ মানুষের মতোই দেখা হয় ফুটবলারদের। দেশের বাইরে তাদের সম্মান বেশি।

তিনি জানান, চোট সমস্যা ও রাজনৈতিক সমর্থনের কারণে সমালোচিত হচ্ছেন নেইমার।

কাতার বিশ্বকাপে দেখা যাচ্ছে ব্রাজিলের কিংবদন্তি ফুটবলারদের। রোনালদো, রবার্তো কার্লোস, কাকা ও কাফুরা আলোকিত করেছেন গ্যালারি। ব্রাজিলের ম্যাচগুলোতে মাঠে বসে সমর্থন দিচ্ছেন অনুজদের। এর মধ্যেই আক্ষেপ ঝরেছে ২০০২ বিশ্বকাপজয়ী কাকার কণ্ঠে।

আরো পড়ুন: ‘মরক্কোর জন্য খেলোড়ারেরা জীবন দিতেও প্রস্তুত আছে’

সম্প্রতি এক অনুষ্ঠানে কাকা বলেন, ‘শুনতে খারাপ লাগলেও এটাই সত্যি যে, অনেক ব্রাজিলিয়ানই সেলেকাওদের সমর্থন করে না। রোনালদো পাশ দিয়ে হেঁটে গেলে আপনি হয়তো রোমাঞ্চিত হবেন; কিন্তু ব্রাজিলে তাকে একজন সাধারণ মানুষ হিসাবেই দেখা হয়। রোনালদোকে নিয়ে সমর্থকদের মাঝে বাড়তি কোনো উন্মাদনা দেখা যায় না।’

কাকা আরও বলেন, ‘ব্রাজিলিয়ানরা অবশ্যই রোনালদোকে ভালোবাসে। আমিও ভালোবাসি। তবে দেশ ও দেশের বাইরের সম্মানের মধ্যে যথেষ্ট পার্থক্য আছে। দেশের বাইরে আমি তার জন্য বেশি সম্মান দেখতে পাই।’

নেইমারকে নিয়েও ব্রাজিলে সমালোচনা হয় বলে জানান কাকা। বিশেষ করে তার চোটপ্রবণতায় সমর্থকরা বিরক্ত বলে জানান তিনি। প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যাওয়া জইর বলসোনারোকে সমর্থন দিয়েও ব্রাজিলে সমালোচিত হয়েছিলেন পিএসজি তারকা।

এসএ/

আর্কাইভ