• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সাকিব তাণ্ডবে বড় সংগ্রহ বরিশালের

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩, ০২:৩৭ এএম

সাকিব তাণ্ডবে বড় সংগ্রহ বরিশালের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা

বিপিএল শুরুর আগে ট্রফি নিয়ে অধিনায়কদের ফটোসেশনে অনুপস্থিত ছিলেন ফরচুন বরিশালের সাকিব আল হাসান। তার পরিবর্তে আসেন মেহেদি হাসান মিরাজ। এ নিয়ে সমালোচনা কম হয়নি। বিপিএলের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচেও অধিনায়ক হিসেবে টস করতে আসেননি সাকিব। এসেছেন মিরাজ। এ নিয়েও বির্তক চলছে।

তবে সব বিতর্কের জবাব ব্যাট হাতে দিলেন বরিশালের আইকন ক্রিকেটার সাকিব। তার ৩২ বলে ৬৭ রানের বিধ্বংসী ইনিংসে সিলেটের বিপক্ষে ১৯৪ রানের বড় সংগ্রহ পেয়েছে দলটি। ৭ চার ও ৪ ছয়ে নান্দনিক এই ইনিংস সাজান তিনি। ইনিংসের শেষ ওভারে মাশরাফির বলে আমিরের দুর্দান্ত ক্যাচে ফেরেন বিশ্বসেরা অলরাউন্ডার।

শনিবার (৭ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাট করতে নামে বরিশাল। উদ্বোধনী জুটিতে দুর্দান্ত শুরু পায় বরিশাল। এনামুল হক বিজয় ও চতুরাঙ্গা ডি সিলভা করেন ৬৭ রানের জুটি। এরপর বিজয় ২১ বলে ১ ছয় ও ২ চারে ২৯ রান করে মাশরাফির শিকার হলে ভাঙে জুটি। অবশ্য বিদায়ের আগে পাওয়ার প্লেতে চতুরাঙ্গা ও বিজয় তুলে নেন ৫৪ রান।

সঙ্গী হারানোর পর চতুরঙ্গাও উইকেটে বেশিক্ষণ থাকতে পারেননি। ইমাদ ওয়াসিমের ওভারে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। তবে দুই উইকেট হারালেও ক্রিজে নেমে রানের চাকা সচল রাখেন সাকিব আল হাসান ও ইফতিখার আহমেদ।

তাদের ব্যাটে দলীয় শতরান পার হলেও ১০৮ রানে ইফতিখার বিদায় নেন মাশরাফির শিকার হয়ে। এটি ছিল ম্যাচে ম্যাশের দ্বিতীয় শিকার। এরপর অভিজ্ঞ মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে সিলেটের ওপর চড়াও হন সাকিব। দলীয় ১৩৮ রানে মাহমুদউল্লাহ ১৯ রানে ফিরলেও সাকিব দলকে ১৫০’র ওপর নিয়ে যান।

সঙ্গে তুলে নেন ২৬ বলে হাফ সেঞ্চুরি। মাইলফলকে পৌঁছে আরও বেপরোয়া হয়ে ওঠেন তিনি। মাঝে হায়দার আলি ৬ বলে ৩ করে বিদায় নিলেও করিম জানাতকে নিয়ে রান বাড়াতে থাকেন এই ব্যাটার। তবে দলকে ১৮০‍‍`র ঘরে নিয়ে গেলেও শেষ ওভারে মাশরাফির তৃতীয় শিকার হয়ে ফেরেন সাকিব।

শেষের দিকে মেহেদি হাসান মিরাজ ক্রিজে রান আউট হন পঞ্চম বলে। মাশরাফির সরাসরি থ্রো-তে স্টাম্প ভাঙে তার। শেষ বলে ছক্কা হাঁকিয়ে বরিশালকে ১৯০’র ঘরে নিয়ে যান করিম।

সিলেটের হয়ে মাশরাফি ৩টি, ইমাদ ওয়াসিম, রেজাউর রেজা ও থিসারা পেরেরা প্রত্যেকে একটি করে উইকেট লাভ করেন।

এআরআই

আর্কাইভ