• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দিল্লিকে বড় ব্যবধানে হারিয়ে প্লে অফে জায়গা করে নিয়েছে চেন্নাই

প্রকাশিত: মে ২১, ২০২৩, ০২:০৬ এএম

দিল্লিকে বড় ব্যবধানে হারিয়ে প্লে অফে জায়গা করে নিয়েছে চেন্নাই

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

রান তাড়ায় নেমে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ডেভিড ওয়ার্নার খেলেছেন ৮৬ রানের একটি ঝকঝকে ইনিংস। কিন্তু বাকিদের ব্যর্থতায় চেন্নাই সুপার কিংসের বিপক্ষে তাদের হারতে হয়েছে ৭৭ রানের বড় ব্যবধানে।

শনিবার (২০ মে) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ২২৪ রান তাড়ায় নেমে নির্ধারিত ২০ ওভার শেষে দিল্লির ইনিংস থেমেছে ৯ উইকেট হারিয়ে ১৪৬ রানে।

তাতে ১৪ ম্যাচ শেষে ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে থেকে প্লে অফ নিশ্চিত করেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের নয়ে অবস্থান দিল্লির।

প্লে অফ নিশ্চিত করতে হলে দিল্লির বিপক্ষে জয়ের বিকল্প ছিল না চেন্নাইয়ের। এমন সমীকরণে টস ‍জিতে দিল্লির মাঠে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিংস অধিনায়ক ধোনি। ওপেনিংয়ে নেমে দিল্লির বোলারদের নিয়ে ছেলেখেলা করেন রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে। দুজনে মিলে ১৪.৩ ওভারে তুলে নেন ১৪১ রান। গায়কোয়াড় ৫০ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৭৯ রান করে আউট হন। কনওয়ে ইনিংসের ১৯তম ওভারের দ্বিতীয় বলে এনরিখ নরকিয়ার শিকার হয়ে মাঠ ছাড়েন। তার আগে ৫২ বলে ১১ চার ও ৩ ছক্কার মারে করেন ৮৭ রান।

এছাড়া শিবাম দুবে ৯ বলে ২২ ও রবীন্দ্র জাদেজা ৭ বলে ২০ রানের ইনিংস খেলেন। ধোনি অপরাজিত থাকেন ৪ বলে ৫ রান করে। নির্ধারিত ২০ ওভার শেষে মাত্র ৩ উইকেট হারিয়ে ২২৩ রানের বড় সংগ্রহ তুলে নেয় চেন্নাই।

দিল্লির হয়ে একটি করে উইকেট তুলে নেন খলিল আহমেদ, এনরিখ নরকিয়া ও চেতন শাকারিয়া।


জবাব দিতে নেমে এদিন ডেভিড ওয়ার্নার ছাড়া ব্যাট হাতে ক্রিজে দাাঁড়তে পারেননি দিল্লির কোনো ব্যাটার। একাই দলের হাল ধরে ইনিংসের ১৯তম ওভার পর্যন্ত ব্যাট করে যান এ অজি ব্যাটার। সাজঘরে ফেরার আগে ৫৮ বলে ৭ চার ও ৫ ছক্কায় করেন ৮৬ রান। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান করেন অক্ষর প্যাটেল আর ১৩ রানের ইনিংস খেলেন যশ দুল। বাকিদের কেউ দুই অঙ্কের ঘরেই প্রবেশ করতে পারেনি।

চেন্নাইয়ের হয়ে ২২ রান খরচায় সর্বোচ্চ ৩ উইকেট তুলে নেন দীপক চাহার। ২টি করে উইকেট নেন মাহিশ থিকশানা ও মাথিশা পাথিরানা।

 

জেকেএস/

আর্কাইভ