• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

পিএসজি ছাড়ছেন কোচ গালতিয়েরও

প্রকাশিত: জুন ৩, ২০২৩, ০৬:০৪ পিএম

পিএসজি ছাড়ছেন কোচ গালতিয়েরও

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

চলতি মৌসুমের পর লিওনেল মেসির পিএসজি ছাড়ার বিষয়টা অনেকটা চূড়ান্ত। শুক্রবার ( ২ জুন) রাতে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্তের কথা জানান সাবেক রিয়াল মাদ্রিদ তারকা সার্জিও রামোসও। পিএসজি ছাড়তে হচ্ছে কোচ ক্রিস্তফ গালতিয়েরকেও।

নিজের ইচ্ছায় অবশ্য পিএসজির কোচের দায়িত্ব ছাড়ছেন না গালতিয়ের। পিএসজির দুই শীর্ষ কর্তা মিলে সিদ্ধান্ত নিয়েছেন ফরাসি কোচকে আর না রাখার। শনিবার বিষয়টি জানিয়েছে ফরাসি সংবাদমাধ্যম লেকিপ।

গালতিয়েরের সঙ্গে পিএসজির সম্পর্কচ্ছেদের বিষয়টি উল্লেখ করে লেকিপ জানিয়েছে, এরইমধ্যে নতুন কোচের সন্ধান শুরু করেছে কর্তৃপক্ষ। প্রতিবেদনে আরও জানানো হয়েছে, শুক্রবার পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফিকে সঙ্গে নিয়ে রোলা গাঁরোতে ফ্রেঞ্চ ওপেনের ম্যাচ দেখেছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-থানি। এসময় দুজন আলোচনা করে নাকি গালতিয়েরকে সরিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

গালতিয়েরের সঙ্গে পিএসজির চুক্তি আছে ২০২৪ পর্যন্ত। গত বছরের জুলাইতে নিয়োগ পাওয়া এই কোচ চলতি মৌসুমের পুরোটা জুড়ে দলের দায়িত্ব সামলেছেন। বরাবরের মতোই দলকে লিগ চ্যাম্পিয়ন করলেও ইউরোপিয়ান প্রতিযোগিতায় কোনো সাফল্য আনতে পারেননি এই কোচ।

এক বছরের মাথায় গালতিয়েরকে সরিয়ে দেয়ার সিদ্ধান্ত চূড়ান্ত হয় গত দুই-তিন দিনের মধ্যে। বিষয়টা আগেভাগেই হয়তো কিছুটা আঁচ করতে পেরেছিলেন তিনি। গত সপ্তাহে এক সংবাদ সম্মেলনে গালতিয়ের বলেন, পিএসজিতে দ্বিতীয় মৌসুম কাজের সুযোগ পাওয়াটা তার প্রাপ্য। আর তার পরের সপ্তাহেই এল এই সংবাদ।

গণমাধ্যমের প্রতিবেদন মতে, নতুন কোচ নিয়োগের কাজে লেগে পড়েছে পিএসজি। সেক্ষেত্রে হোসে মরিনহোসহ একাধিক কোচের নাম সামনে আসছে। শেষ পর্যন্ত কার হাতে যায় প্যারিসের ঐতিহ্যবাহী ক্লাবের দায়িত্ব, সেটাই দেখার বিষয়।  

 

জেকেএস/

আর্কাইভ