• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

যুক্তরাষ্ট্রে মেসির চেয়েও বেশি বেতন যেসব অ্যাথলেটের!

প্রকাশিত: জুন ১১, ২০২৩, ০৭:৪১ পিএম

যুক্তরাষ্ট্রে মেসির চেয়েও বেশি বেতন যেসব অ্যাথলেটের!

ক্রীড়া ডেস্ক

পিএসজি অধ্যায় শেষ করে লিওনেল মেসি নাম লিখিয়েছেন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে। ধারনা করা হচ্ছে মেজর সকার লিগের ক্লাবটিতে বছরে ৫৩.৭ মিলিয়ন মার্কিন ডলার পাবেন আর্জেন্টাইন তারকা। সেটা হলে যুক্তরাষ্ট্রে মেসির চেয়েও বেশি বেতন পাবেন আরও চারজন অ্যাথলেট। খবর ফক্স সকারের।

যুক্তরাষ্ট্রে অ্যাথলেটদের মধ্যে সবচেয়ে বেশি বেতন পান ফোনিক্স সান্সের বাস্কেটবল তারকা ডেভিন বুকার ও মিনেসোটা টিম্বারউলভসের কার্ল অ্যান্থোনি। এই দুজনের প্রত্যেকেই বছরে পান ৫৬.১ মিলিয়ন মার্কিন ডলার। ডেনভার নাজেটসের নিকোলা জকিচ প্রতি বছর পান ৫৪.৫ মিলিয়ন মার্কিন ডলার করে।


যুক্তরাষ্ট্রের চতুর্থ সর্বোচ্চ বেতনধারী খেলোয়াড় স্টেট ওয়ারিয়র্সের স্টেফেন কারি। এই অ্যাথলেট প্রতি বছরে ক্লাবের কাছ থেকে নেন ৫৩.৮ মিলিয়ন মার্কিন ডলার। এরপরই হবে মেসির স্থান।

৭ জুন স্প্যানিশ সাংবাদিক গিলেম বালাগ জানিয়েছিলেন, ইন্টার মিয়ামিতে যাচ্ছেন মেসি। তার টুইটের কয়েক ঘণ্টা পর মেসি নিজেই মুন্দো দেপোর্তিভোকে দেয়া সাক্ষাৎকারে নিজের গন্তব্যের বিষয়ে নিশ্চিত করেন। মেসি বলেন, ‘আমি মিয়ামিতে যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। এখনও চুক্তির সব কাজ সারতে পারিনি। কিছু বিষয় বাকি আছে। তবে আমরা এই লক্ষ্যে সামনে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

ইন্টার মিয়ামিতে নাম লেখালেও মেসি এখনও যুক্তরাষ্ট্রে যাননি। ধারনা করা হচ্ছে ১ জুলাই দলের সঙ্গে যোগ দেবেন তিনি। তবে কবে তার অভিষেক হবে, তা এখনও জানা যায়নি। এরইমধ্যে মেসির আগমণের খবরে উচ্ছ্বাস মার্কিনিদের ফুটবলাঙ্গনে।


এডিএস/

আর্কাইভ