• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

চ্যাম্পিয়ন্স লিগে কিংসের সূচি প্রকাশ

প্রকাশিত: জুন ২১, ২০২৩, ০৬:০৫ পিএম

চ্যাম্পিয়ন্স লিগে কিংসের সূচি প্রকাশ

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশের প্রথম কোনো দল হিসেবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলবে বসুন্ধরা কিংস। এশিয়ান ফুটবলের সর্বোচ্চ স্তরের চূড়ান্ত পর্বে খেলতে হলে কিংসকে দুই ধাপ পেরোতে হবে। চ্যাম্পিয়ন্স লিগের প্রাথমিক ও প্লে অফ রাউন্ডের সূচি প্রকাশ করেছে এএফসি। আগামী ১৫ আগস্ট নিজেদের প্রথম ম্যাচ এই লড়াইয়ে নামবে বাংলাদেশি ক্লাবটি।

এএফসির কম্পিটিশনে বাংলাদেশ পশ্চিম জোনে অবস্থান করছে। যেখানে বসুন্ধরা কিংসকে প্রথমে খেলতে হবে প্রিলিমিনারি রাউন্ড। ১৫ আগস্ট সংযুক্ত আরব আমিরাতে শারজাহ এফসির সঙ্গে কিংসের ম্যাচ। প্রতিপক্ষ ক্লাবটি র‌্যাংকিংয়ে এগিয়ে থাকায় কিংসকে অ্যাওয়ে ম্যাচ খেলতে হবে। ঐ ম্যাচ জিতলে পরবর্তী ২২ আগস্ট ইরানে গিয়ে ট্র্যাক্টর এফসির বিপক্ষে তাদের প্লে-অফ ম্যাচ। এই দুই ম্যাচ জিতলে বসুন্ধরা কিংস চ্যাম্পিয়ন্স লিগের মূল পর্বে জায়গা করে নেবে।

কিংস প্রিলিমিনারি পর্ব পার হতে পারলে রোনালদোর আল-নাসরের সঙ্গে একই দিন ম্যাচ খেলবে। ২২ আগস্ট তপুরা যখন ইরানে ট্র্যাক্টরের সঙ্গে খেলবে তখন রোনালদোর আল নাসর সংযুক্ত আরব আমিরাতের শাহাব আলী অথবা জর্ডানের ওয়াহদার বিপক্ষে লড়বে। সৌদি র‌্যাংকিংয়ে এগিয়ে থাকায় হোম ম্যাচ খেলবেন রোনালদোরা। তার দল নাসর প্রাথমিক পর্বের ৫১ নম্বর ম্যাচের জয়ী দলের সঙ্গে খেলবে। কিংসের ম্যাচ নম্বর ৫২। কিংসের ম্যাচটি ৫১ হলে এবং জিততে পারলে রোনালদোর সঙ্গে খেলার অভিজ্ঞতা হতো বাংলাদেশের খেলোয়াড়দের। 

মূল পর্বে জায়গা করে নিতে ব্যর্থ হলে চ্যাম্পিয়ন্স লিগের পরবর্তী স্তর এএফসি কাপের মূল পর্বে খেলবে কিংস। তখন ফেডারেশন কাপজয়ী আবাহনীকে এএফসি কাপের প্লে-অফ খেলে আসতে হবে। 

 

বিএস/

আর্কাইভ