• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

গোল করতে ভুলে গেছেন রোনালদো!

প্রকাশিত: জুলাই ২৯, ২০২৩, ০৯:৩২ পিএম

গোল করতে ভুলে গেছেন রোনালদো!

ক্রীড়া ডেস্ক

ইন্টার মায়ামিতে এসেই যুক্তরাষ্ট্রের ফুটবলকে মাতিয়ে তুলেছেন লিওনেল মেসি। দুই ম্যাচে ৩ গোল করে দেখাচ্ছেন পায়ের জাদুও। ঠিক বিপরীতে মেরুতে ক্রিশ্চিয়ানো রোনালদো। গোল করতেই যেন ভুলে গেছেন এই পর্তুগীজ তারকা। প্রতিযোগিতামূলক ও প্রীতি ম্যাচ মিলিয়ে সব শেষ ৬ ম্যাচের কোনোটিতেই গোল পাননি রোনালদো। সবশেষ গতকাল আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপের ম্যাচে আল শাবাবের বিপক্ষেও রোনালদো ছিলেন গোলহীন। এই ম্যাচে ৬২ মিনিটে বেঞ্চ থেকে মাঠে নেমেছিলেন রোনালদো। কিন্তু কোনো পার্থক্য গড়তে পারেননি এই পর্তুগিজ মহাতারকা। মাঠ ছাড়তে হয়েছে গোলশূন্য ড্র করে।

এর আগে প্রাক্‌–মৌসুম প্রস্তুতির প্রীতি ম্যাচে চারটি ইউরোপিয়ান দলের সঙ্গে খেলেছিলেন রোনালদো। কিন্তু কোনোটিতেই গোলের দেখা পাননি আল নাসর মহাতারকা। ১৮ জুলাই সেল্টা ভিগোর বিপক্ষে আল নাসর বিধ্বস্ত হয়েছিল ৫–০ গোলে। সেদিন রোনালদো শুরু থেকেই মাঠে ছিলেন। কিন্তু দলের বড় হার এড়ানোর জন্য কিছুই করতে পারেননি ‘সিআর সেভেন’। এরপর রোনালদোর দল খেলেছিল বেনফিকার বিপক্ষে। সেই ম্যাচে আনহেল দি মারিয়াদের সঙ্গে পাত্তায় পায়নি আল নাসর। ৪–১ গোলের বড় হারের ম্যাচে রোনালদো সেদিনও ছিল নিষ্প্রভ।

পরের দুই ম্যাচে রোনালদোর আল নাসর খেলেছিল ইউরোপের দুই শক্তিশালী দল পিএসজি ও ইন্টার মিলানের সঙ্গে। পিএসজিকে সেই ম্যাচে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়ে চমক দেখায় আল নাসর। তবে সেদিন রোনালদোর সামনে দলকে জেতানোর সুযোগ এসেছিল। দুইবার গোলের খুব কাছাকাছিও পৌঁছে গিয়েছিলেন কিন্তু শেষ পর্যন্ত কাঙ্ক্ষিত সেই গোল পাওয়া হয়নি তাঁর। রোনালদো সুযোগ নষ্ট করায় ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় আল নাসরকে।

আরেক প্রীতি ম্যাচে আল নাসর খেলেছিল চ্যাম্পিয়নস লিগ ফাইনালিস্ট ইন্টার মিলানের বিপক্ষে। সেই ম্যাচেও ইন্টারের বিপক্ষে সামগ্রিকভাবে দারুণ পারফরম্যান্স দেখায় আল নাসর। ১–১ গোলে ইউরোপিয়ান প্রতিপক্ষকে রুখেও দেয় তারা। কিন্তু সেই ম্যাচেও রোনালদো ছিলেন শূন্য। আর সবশেষ আল শাবাবের বিপক্ষেও খালি হাতে ফিরতে হয়েছে তাঁকে। এই ম্যাচের পর রোনালদো সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘গ্রুপপর্বে প্রথম কঠিন ম্যাচ। আর দুই ম্যাচ আছে। আমরা লড়াই চালিয়ে যাব।’ তবে লড়াইয়ে জিততে হলে কিছু করে দেখাতে হবে রোনালদোকেই।

এর আগে গত মৌসুমে আল ইত্তিফাকের সঙ্গে ১–১ গোলে ড্র করা ম্যাচেও রোনলদো ছিলেন গোলহীন। আল নাসরের জার্সিতে রোনালদোর সবশেষ গোল করেছেন ২৪ মে। আল শাবাবের বিপক্ষে খেলা প্রো লিগের ম্যাচে। সেই ম্যাচে আল নাসরের ৩–২ গোলের জয়ের পথে গোল করে দলকে জয় পাওয়ায় সহায়তা করেছিলেন রোনালদো। কিন্তু এরপর দুই মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত জালের ঠিকানা খুঁজে পাননি রোনালদো।

কয়েক দিন আগে এক সাক্ষাৎকারে রোনালদো দাবি করেছিলেন এমএলএসের চেয়ে সৌদি আরবের লিগ এগিয়ে আছে। তিনি সে সময় বলেছিলেন, ‘এমএলএসের চেয়ে সৌদি লিগ ভালো। আমি ১০০ শতাংশ নিশ্চিত, ইউরোপীয় ক্লাবে আর ফিরব না। সেই দরজা একেবারে বন্ধ হয়ে গেছে। আমি সৌদি লিগে আসার পথ খুলে দিয়েছি। এখন সব খেলোয়াড় (আমাকে অনুসরণ করে) এখানে আসছে।’  

আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপে আল নাসরের পরের ম্যাচ আগামী মঙ্গলবার মোন্তাসিরের বিপক্ষে। এই ম্যাচে রোনালদো স্বরূপে ফিরতে পারবেন কি না, সেটাই এখন দেখার অপেক্ষা।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ