• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আর্জেন্টিনা থেকে ফিরলেন জামাল

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩, ০৬:০৫ পিএম

আর্জেন্টিনা থেকে ফিরলেন জামাল

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

আর্জেন্টিনায় দারুণ এক জয়ের সুখস্মৃতি নিয়ে দেশে ফিরেছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। বুধবার (৩০ আগস্ট) সকালে ঢাকা এসে পৌঁছান তিনি। আর্জেন্টিনার তৃতীয় বিভাগ লিগে সোল দে মায়োর হয়ে এক ম্যাচ খেলেই বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হন জামাল। এক দিনের বেশি সময় ভ্রমণ করে অবশেষে দেশের মাটিতে পা রেখেছেন।

দেশে ফিরেই অবশ্য জাতীয় দলের অনুশীলনে যাচ্ছেন না জামাল। ভ্রমণক্লান্তি দূর করার জন্য কিছুটা সময় পাবেন তিনি। জাতীয় দলের ম্যানেজার আমের খান বলেন, ‘আজ অনুশীলন নেই। রিকভারি সেশন রয়েছে। জামাল রাত সাড়ে আটটার দিকে ক্যাম্পে উঠবে।’ বিমানবন্দর থেকে জামাল তাঁর নিজস্ব বাসায় কিছু সময় বিশ্রাম নিয়ে রাতে জাতীয় দলের হোটেলে উঠার কথা রয়েছে।

আর্জেন্টিনার তৃতীয় বিভাগ লিগে জামালের দারুণ অভিষেক হয়েছে। তার অভিষিক্ত ম্যাচে অধিনায়ক ছিলেন এবং গোল করে দলকে জিতিয়েছেন৷ জাতীয় দলের ম্যাচ শেষে আবার আর্জেন্টিনার লিগে যোগ দেওয়ার কথা রয়েছে তার।

জাতীয় দলের অবিচ্ছেদ্য অংশ জামাল ভূঁইয়া। ৪ ও ৭ সেপ্টেম্বর দুটি প্রীতি ম্যাচের জন্য বাংলাদেশে এসেছেন। ৭ সেপ্টেম্বর ম্যাচ খেলে ঐ দিন রাতেই আর্জেন্টিনার উদ্দেশ্যে রওনা হবেন বাংলাদেশের অধিনায়ক। এশিয়ান গেমসে এবার অবশ্য তিনি খেলবেন না। সামনের মাসে মালদ্বীপের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ে আবার অংশ নেবেন জেবিসিক্স।

জামাল ভূঁইয়া যখন ঢাকা বিমানবন্দরে আসলেন তখন বিমানবন্দরে পৌছায় অ-১৬ দল। ভুটানে সাফ চ্যাম্পিয়নশীপ খেলতে আজ সকালে দেশ ছেড়েছে তারা। ১ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে শিরোপা জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে বাংলাদেশ দল। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ