• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপে ৫ বলেই ওভার দিলেন আম্পায়ার

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৩, ১২:৪৭ এএম

বিশ্বকাপে ৫ বলেই ওভার দিলেন আম্পায়ার

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

প্রযুক্তি নির্ভর এমন যুগে বিশ্বকাপের মতো বড় মঞ্চে মারাত্মক ভুল করেছেন আইসিসির আম্পায়াররা। পাকিস্তান-নেদারল্যান্ডসের মধ্যকার গ্রুপ পর্বের ম্যাচে ৫ বলেই ওভার দিয়েছেন অনফিল্ড ম্যাচ অফিশিয়ালরা। ভুল সিদ্ধান্তে সতর্ক করেননি টিভি আম্পায়ারও।

ভারতে বৃহস্পতিবার (৫ অক্টোবর) পর্দা উঠেছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের। উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ড-নিউজিল্যান্ড মুখোমুখি হওয়ার পর আজ পাকিস্তানের মোকাবিলায় মাঠে নেমেছে নেদারল্যান্ডস।

রাজিব গান্ধী স্টেডিয়ামে টস জিতে এদিন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ডাচরা। ১৩তম ওভার পর্যন্ত সবকিছু ঠিক ছিল। কিন্তু ১৪তম ওভারে গিয়ে মারাত্মক ভুল করে বসেন দুই অনফিল্ড আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টোক ও ক্রিস ব্রাউন। ৫ বলেই ওভার ঘোষণা করে দেন তারা। ক্রিকেটের নিয়ম অনুযায়ী ৬টি বৈধ বলে একটি ওভার ঘোষণা করা হয়। এ নিয়ে টিভি আম্পায়ার রড টাকারও সতর্ক করেননি অনফিল্ড আম্পায়ারদের।

ওই ওভারে পাকিস্তানের হয়ে ক্রিজে ছিলেন সৌদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ান। বোলিংয়ে ছিলেন পল ফন মিরকেরান। প্রথম তিন বলে কোনো রান দেননি ডাচ এই পেসার। চতুর্থ বলে সিঙ্গেল নেন রিজওয়ান। পঞ্চম বলে চার মারেন শাকিল। এরপরই ওভার ঘোষণা করেন আম্পায়ার। সেটা খেয়াল করেননি শাকিল-রিজওয়ানরাও।

বিশ্বকাপে আম্পায়ারদের এমন ভুল এবারই প্রথম নয়। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া-আফগানিস্তান ম্যাচে একটি ওভার হয়েছে ৫ বলে। ওই ম্যাচে অনফিল্ড আম্পায়ারের দায়িত্বে ছিলেন আলিম দার ও ল্যাংটন রুসেয়ার।

এদিকে পাকিস্তান পুরো ৫০ ওভার ব্যাট করতে পারেনি। ডাচ বোলারদের তোপে ৪৯ ওভারেই শেষ হয়েছে তাদের ইনিংস। সবকটি উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ২৮৯ রান। বাবরদের শক্তিশালী বোলিং লাইনআপের সামনে অবশ্য লক্ষ্যটা কঠিনই ডাচদের জন্য।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ