• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ভারত-পাকিস্তান ম্যাচ

হোটেলে জায়গা না পেয়ে হাসপাতালে ভর্তির হিড়িক!

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৩, ০৪:৩৫ পিএম

হোটেলে জায়গা না পেয়ে হাসপাতালে ভর্তির হিড়িক!

ভারত-পাকিস্তান ম্যাচে দেখা যায় গ্যালারি ভর্তি দর্শক। ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে শনিবার (১৪ অক্টোবর) মুখোমুখি হচ্ছে স্বাগতিক ভারত ও পাকিস্তান। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। সেই ম্যাচের টিকিট অনেক আগেই বিক্রি হয়ে গেছে। আর আহমেদাবাদের হোটেলগুলোয় আগাম বুকিং দিয়ে রেখেছিলেন ক্রিকেটপ্রেমীরা। যার কারণে যারা এখন আসছেন তারা এখন ঠাঁই নিচ্ছেন হাসপাতালে।


খেলার সময়ভারত-পাকিস্তান ম্যাচ মানেই আলাদা উত্তেজনা। এবারের বিশ্বকাপে দুই দলই আছে দারুণ ছন্দে। দুই দলই তাদের প্রথম দুই ম্যাচে জয় পেয়েছে। ফলে ধারণা করা হচ্ছে, ম্যাচটা হাড্ডাহাড্ডি লড়াই হবে। তবে এই ম্যাচকে ঘিরে দর্শকরা পড়েছে নানা ধরনের সমস্যায়। তার একটি হচ্ছে থাকার জায়গা না পাওয়া।


জুনে যখন বিশ্বকাপ সূচি ঘোষণা করা হয় তার পরই ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট বিক্রি হয়ে যায়। আর যারা সেই টিকিট কিনেছেন তারা আগেই আহমেদাবাদের হোটেলগুলোতে রুম বুক করে রেখেছিলেন। তবে যারা টিকিট পাননি তাদের মধ্যে এমন অনেক ক্রিকেটপ্রেমী আছেন যারা এসেছেন আহমেদাবাদে, যেন কোনোভাবে ম্যাচ দেখার সুযোগ পান। তবে সেখানে গিয়ে তারা হোটেলে রুম পাচ্ছেন না। কারণ প্রায় সব হোটেলের সকল রুমই বুক হয়ে আছে আগে থেকেই। তাই সেই ক্রিকেটপ্রেমীরা হাসপাতালে ভর্তি হচ্ছেন।

শুধু যে রুম পাচ্ছেন না এমনটা নয়, কয়েকটি হোটেলে এখনও রুম ফাঁকা রয়েছে। তবে সেই রুমের ভাড়া ধরা হচ্ছে সাধারণ ভাড়ার চেয়ে অনেক বেশি। ফলে উপায় না পেয়েই হাসপাতালে ভর্তি হয়ে সেখানেই থাকার চেষ্টা করে যাচ্ছেন।
রয়টার্স জানিয়েছে, আহমেদাবাদের কয়েকজন চিকিৎসক স্থানীয় সংবাদমাধ্যমকে বলেছেন, ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে হোটেলের কক্ষ ভাড়া ২০ গুণের মতো বেড়ে যাওয়ায় হাসপাতালে শরীর চেকআপ প্যাকেজের চাহিদা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। আহমেদাবাদ মেডিকেল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট তুষার প্যাটেল রয়টার্সকে বলেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে আসা মানুষদের মধ্যে স্বাস্থ্য–পরীক্ষার অ্যাপয়েন্টমেন্ট নিতে এবং হাসপাতালে থাকার ঘটনা দেখা যাচ্ছে।’  

এদিকে আহমেদাবাদের হসপিটালস অ্যান্ডস নার্সিং হোমস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে খেলা দেখতে আসা দর্শকদের ভর্তি করাতে নিরুৎসাহিত করা হয়েছে বলে জানান এর প্রেসিডেন্ট ভরত গেধাভি। তিনি বলেন, ‘আমাদের সদস্যদের বলে দেয়া হয়েছে, এ ধরনের অনুরোধে যেন সাড়া না দেয়া হয়। যারা রোগী নন, হাসপাতাল তাদের জন্য নয়।’

ভারত-পাকিস্তান ম্যাচের জন্য প্রথম দফায় টিকিট ছাড়া হয়েছিল আগস্টে। সেই টিকিট এক ঘণ্টার মধ্যে বিক্রি হয়ে যায়। চলতি মাসে আরও ১৪ হাজার টিকিট বিক্রির কথা জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। ভারত-পাকিস্তান মহারণকে ঘিরে ১১ হাজার নিরাপত্তাকর্মী মোতায়েন থাকবে।

 

 

সাজেদ/

আর্কাইভ