• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
বিশ্বকাপ বাছাই ফুটবল

মালদ্বীপকে হারিয়ে বাংলাদেশ পরবর্তী রাউন্ডে

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩, ০২:৩২ এএম

মালদ্বীপকে হারিয়ে বাংলাদেশ পরবর্তী রাউন্ডে

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপ ফুবটলের এশিয়া অঞ্চলের প্রথম রাউন্ডের খেলায় মালদ্বীপকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছে বাংলাদেশ। আজ বসুন্ধরা কিংস অ্যারেনায় অনুষ্ঠিত ফিরতি লেগের খেলায় বাংলাদেশ ২-১ গোলে জয় পায়। প্রথম লেগের খেলা ১-১ গোলে ড্র হওয়ায় ৩-২ গোলে জয় পেয়ে বাংলাদেশ পরবর্তী রাউন্ডে উঠেছে।

বাংলাদেশ উভয়ার্ধের শুরুতে গোল পায়। প্রথমার্ধের ১১ মিনিটে রাকিব বাংলাদেশকে এগিয়ে নিয়েছিলেন। কিন্তু বিরতির আগে মালদ্বীপের ইব্রাহিম খেলায় সমতা ফিরিয়ে আনে। বিরতির পর শুরুতেই ফাহিম গোল করেন। তার গোলটি শেষ পর্যন্ত ম্যাচের ফল নির্ধারক হয়।

খেলায় বেশ উত্তেজনা ছিল। আর সে কারণে রেফারিকে একাধিকবার কার্ড দেখাতে হয়েছে। উভয় দলের একজন করে লাল কার্ড দেখেছেন। বাংলাদেশ লাল কার্ড দেখে ৫৯ মিনিটে। ফলে আধাঘন্টারও বেশি সময় একজন কম নিয়ে খেলতে হয়েছে। মালদ্বীপ লাল কার্ড দেখে খেলার একেবারে শেষ মুহুর্তে।

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ পরবর্তী রাউন্ডে খেলবে ‌‍‍`আই‍‍` গ্রুপে। এ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, প্যালেস্টাইন ও লেবানন। হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতে বাছাই পর্বের খেলা অনুষ্ঠিত হবে। গ্রুপের শীর্ষ দুটো দল বিশ্বকাপ বাছাইয়ের তৃতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করবে। একই সঙ্গে এশিয়ান কাপে। গ্রুপের তৃতীয় ও চতুর্থ দল এশিয়ান কাপের বাছাইয়ের তৃতীয় রাউন্ডে খেলবে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ