• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
নারী ক্রিকেট

সুপার ওভারে পাকিস্তানকে হারালো বাংলাদেশ

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২৩, ১১:২৮ পিএম

সুপার ওভারে পাকিস্তানকে হারালো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

সফরকারী পাকিস্তান ও বাংলাদেশ নারী দলের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে সুপার ওভারে পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ। নাটকীয় টাই ম্যাচের সুপারওভারে প্রথমে ব্যাট করে পাকিস্তান ২ উইকেটে ৭ রান করে। জবাবে বাংলাদেশ ১ উইকেটে ১০ রান করে জয় তুলে নেয়।

আজ মঙ্গলবার মিরপুরে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে উভয় দল ১৬৯ রান করে। প্রথমে ব্যাট করে বাংলাদেশ নারী দল ৯ উইকেট হারিয়ে এই রান করেছিল। জবাবে পাকিস্তান ৪৯.৫ ওভারে সব উইকেট হারিয়ে ১৬৯ রান করে। এর ফলে তিন ম্যাচের সিরিজ দ্বিতীয় ম্যাচ শেষে পাকিস্তান ১ বাংলাদেশ ১।

টস জয়ের পর বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। তার চমৎকার ব্যাটিংয়ে বাংলাদেশ চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায়। ধীরে সুস্থে দেখে শুনে ব্যাট করেন তিনি। ১০৪ বলে তিন বাউন্ডারিতে ৫৪ রান জমা করেন স্কোরবোর্ডে। তৃতীয় উইকেটে ফারজানা হকের সঙ্গে তিনি ৪৯ রানের জুটি গড়েন। ফারজানা ৪০ রান করেন। ৮৮ বলে খেলেন তিনি। তার ইনিংসেও তিনটি বাউন্ডারি ছিল।

বাংলাদেশের শীর্ষ পাঁচ ব্যাটারের সবাই দুই অঙ্কের রান করে। অন্যদিকে শেষ ছয় ব্যাটারের কেউ দুই অঙ্কের রানের দেখা পায়নি। পাকিস্তানের সাদিয়া ইকবাল ও নাশরা সাধু সফল বোলার ছিলেন। উভয়ে দুটো করে উইকেট পান।

জবাবে পাকিস্তানের শুরুটা ছিল দারুণ। বিনা উইকেটে তারা স্কোরবোর্ডে ৪০ রান জমা করেছিল। সাদাফ শামাস ২৯ রান করেন। তার ব্যাট থেকেই আসে সর্বোচ্চ রান। পাকিস্তানের বিসমাহ মারুফ কোনো রান পাননি। অন্য সবাই কম বেশি রান পেয়েছেন। কিন্তু শেষ দিকে তিন রান আউট তাদেরকে জয় পেতে দেয়নি।

বাংলাদেশের রাবেয়া খাতুন ছিলেন সফল বোলার। ৩ উইকেট পান তিনি। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ