• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

‘অধিনায়ক হিসেবে বাবর প্রমাণ করতে পারেনি’

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩, ০১:৪৯ এএম

‘অধিনায়ক হিসেবে বাবর প্রমাণ করতে পারেনি’

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

নেদারল্যান্ডস হারিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করে পাকিস্তান। এরপর ও শ্রীলংকাকে হারায় বাবর আজমরা। দুই ম্যাচে জয়ের পর চিরপ্রতিদ্বন্দ্বী ভারত, অস্ট্রেলিয়া, আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টানা হেরে সেমিফাইনালের আগেই বিদায়ের শঙ্কায় পড়ে যায়।

নিজেদের সপ্তম ও অষ্টম ম্যাচে বাংলাদেশ ও নিউজিল্যান্ডকে হারালেও গ্রুপপর্বের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে হেরে সেমিফাইনালের আগেই বিদায় নেয় পাকিস্তান।

বিশ্বকাপে পাকিস্তানের এমন বাজে পারফরম্যান্সের কারণে ঘরে-বাইরে বাবর আজমদের নিয়ে সমালোচনা হচ্ছে। বাবরকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ারও দাবি তুলেছেন অনেকে।

সম্প্রতি পাকিস্তানের একটি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি বলেন, আমি বাবরের খুব বড় ভক্ত। তাকে অধিনায়ক হিসেবে আরও শক্তিশালী হতে হবে। দলের সবাইকে সঙ্গে নিয়েই অধিনায়ককে চলতে হবে। অধিনায়ক হিসেবে সে প্রমাণ করতে পারেনি।

ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাবে পাকিস্তান ক্রিকেট দল। সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাবর আজমরা। আগামী ১৪ ডিসেম্বর পার্থ স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

আসন্ন এই সফরের আগে অধিনায়ক পরিবর্তনের পক্ষে নন কিংবদন্তি শহিদ আফ্রিদি। তিনি বলেন, আসন্ন অস্ট্রেলিয়া সিরিজটি আমাদের জন্য খুবই তাৎপর্যপূর্ণ। আমার মনে হয়না এই মুহূর্তে টেস্ট দলে অধিনায়ক পরিবর্তনের প্রয়োজন আছে। অস্ট্রেলিয়া সিরিজের বাবর আজমের নেতৃত্ব দেওয়া উচিত।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ