• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বাবর পাকিস্তানের সর্বকালের সেরা ব্যাটসম্যান হবেন: গম্ভীর

প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩, ১২:৩৯ এএম

বাবর পাকিস্তানের সর্বকালের সেরা ব্যাটসম্যান হবেন: গম্ভীর

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

গত মাসে ভারতে শেষ হওয়া ক্রিকেট বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি পাকিস্তান। দলের বাজে পারফরম্যান্সের জন্য অধিনায়ক বাবর আজম নিজেও দায়ী।

অধিনায়ক হিসেবে প্রত্যাশিত রান করতে পারেননি বাবর। বিশ্বকাপে ৯ ইনিংসে ৪ ফিফটিতে ৩২০ রান করেন তিনি। আইসিসি ইভেন্ট শেষে কঠোর সমালোচনার মুখে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার শঙ্কায় নিজেই দায়িত্ব ছেড়ে দেন বাবর আজম।

বিশ্বকাপের পর প্রথমবারের মতো কোনো সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে রয়েছে পাকিস্তান ক্রিকেট দল। সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিবে পাকিস্তান।

তার আগে পাকিস্তানের সাবেক অধিনায়ককে নিয়ে ভূয়সী প্রশংসা করেছেন অস্ট্রেলিয়ান তারকা বোলাররা।

বিশ্বকাপের আগে ভারতীয় সাবেক তারকা ওপেনার গৌতম গাম্ভীর বলেছিলেন, ক্রিকেট বিশ্বকাপে দারুণভাবে জ্বলে উঠবেন বাবর। কিন্তু আসর শেষে দেখা যাচ্ছে, রান সংগ্রহের তালিকায় স্টাইলিশ এই ব্যাটসম্যানের অবস্থান ২৭ নম্বরে।

বিশ্বকাপ শেষে বাবরকে নিয়ে তুমুল সমালোচনা হলেও হতাশ নন ভারতীয় সাবেক তারকা ওপেনার গৌতম গম্ভীর। তিনি বলেন বাবর অধিনায়কত্ব ছেড়ে দেওয়াতে ভালোই হয়েছে। এতে তার ক্যারিয়ার আরও সমৃদ্ধ হবে।

একটি ক্রীড়া ওয়েবসাইটের আয়োজনে পাকিস্তানি কিংবদন্তি ওয়াসিম আকরামের সঙ্গে আলাপচারিতায় ভারতীয় সাবেক তারকা ওপেনার গৌতম গম্ভীর বলেন, ‘বাবর আজমের সেরাটা এখন দেখা যাবে। পুরোপুরি ভিন্ন এক বাবর আজমকে দেখতে পাবেন আপনারা। বিশ্বকাপের আগে আমি বলেছিলাম, টুর্নামেন্টের সেরা ব্যাটারদের একজন হবে বাবর। কিন্তু নেতৃত্বের চাপ তার ব্যাটিংকে প্রভাবিত করেছিল। কারণ, বিশ্বকাপের মতো জায়গায় দল যখন পারফর্ম করে না, তখন কেউ চিন্তাও করতে পারবেন না যে কতটা চাপ অধিনায়কের ওপর পড়ে।’

গম্ভীর আরও বলেন, ‘এখন আপনারা সত্যিকারের বাবর আজমকে দেখতে পাবেন, যাকে আগে কেউ কখনও দেখেনি। তার রেকর্ড কেমন, আমি জানি না। তবে এখন থেকে অবসরের আগ পর্যন্ত, তার আসল সামর্থ্য দেখতে পাবেন আপনারা। বাবরের প্রমাণ করার কিছু নেই। তার মান এতটাই উঁচুতে যে, সে পাকিস্তানের সর্বকালের সেরা ব্যাটার হতে পারে। তার বয়স কত? ২৭-২৮ (আসলে ২৯)… আরও ১০ বছর খেলতে পারে সে। এখন সে ১০ বছর খেলতেই পারে, কারণ নেতৃত্বের চাপ নেই।’

 

জেকেএস/

আর্কাইভ