• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

হাতকড়াসহ পালিয়েছেন আসামি, ৬ পুলিশ সদস্য বরখাস্ত

প্রকাশিত: জুন ১৫, ২০২৩, ০১:৪২ এএম

হাতকড়াসহ পালিয়েছেন আসামি, ৬ পুলিশ সদস্য বরখাস্ত

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি হাতকড়াসহ পালানোর ঘটনায় ছয় পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত ১১ জুন জেলা পুলিশ সুপারের নির্দেশে অভিযানে অংশ নেওয়া ছয় পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়।

পুলিশের পক্ষ থেকে গঠন করা তদন্ত কমিটি প্রাথমিকভাবে দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়ায় তাদেরকে সাময়িক বরখাস্তের সুপারিশ করা হয়।

বুধবার (১৪ জুন) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ।

পলাতক মাসুদ রানা সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের ভারতীয় সীমান্তবর্তী কোদালকাটি জেলাপাড়ার নাজিবুলের ছেলে।

বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন- উপপরিদর্শক (এসআই) মাহবুব, জালাল উদ্দীন, নাসির উদ্দীন, সহকারী উপপরিদর্শক (এএসআই) নয়ন কৃষ্ণ হোড়, এএসআই আব্দুল কাদের ও কনস্টেবল আনসার আলী।

গত ২৪ মে রাতে একটি মাদক মামলার ওয়ারেন্ট মূলে মো. মাসুদ রানা নামে এক আসামিকে বিজিবির সহায়তায় গ্রেপ্তার করা হয়। পরে তাকে সঙ্গে নিয়ে দুর্গম চর সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের কোদালকাটি এলাকায় অভিযানে যায় পুলিশের একটি বিশেষ টিম। সে সময় মাসুদ পুলিশ সদস্যদের ফাঁকি দিয়ে হাতকড়া নিয়েই দৌড়ে অন্ধকারে হারিয়ে যায়।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ জানান, পুলিশের গঠিত তদন্ত কমিটি অভিযানে যাওয়া পুলিশ সদস্যদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার প্রমাণ পেয়েছে। এ ঘটনায় সদর মডেল থানার মোট ছয় পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এর আগে গত ২৭ মে ছয় পুলিশ সদস্যকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।  

 

জেকেএস/

আর্কাইভ