• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

চুয়াডাঙ্গায় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পূনর্বাসন ও ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩, ০৪:২৯ এএম

চুয়াডাঙ্গায় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পূনর্বাসন ও ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন

চুয়াডাঙ্গা প্রতিনিধি

বাঁচাও, রেলবাজার বাঁচাও “উন্নয়নে বাধা নয়, পূনর্বাসন চাই” এই প্রতিপাদ্যে চুয়াডাঙ্গার শতাব্দীর ঐতিহ্যবাহী রেলবাজারের ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা পূনর্বাসন ও ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। চুয়াডাঙ্গা রেলবাজার ব্যবসায়ী সমিতির আয়োজনে বৃহস্পতিবার বেলা ১১ টায় সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে সড়কের ধারে মানববন্ধন করে ব্যবসায়ীরা।

এ সময় বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা দোকান মালিক সমিতির সভাপতি আব্দুল কাদের জগলু, রেলবাজার দোকান মালিক সমিতির সভাপতি তৌফিক-উল ইসলাম জোয়ার্দ্দার, জেলা পরিবেশক সমিতির সভাপতি হাজী মাসুদুর রহমান, সাধারণ সম্পাদক হাজী মাহবুব আলম জোয়ার্দ্দার রিংকু প্রমুখ।  

ব্যবসায়ীদের একটাই চাওয়া এখান থেকে সরিয়ে দেয়ার আগে সকল ব্যবসায়ীদের পূনর্বাসন ও তাদের ন্যায্য ক্ষতিপূরণ দিতে হবে। তারই অংশ হিসেবে চুয়াডাঙ্গায় একটি ওভারপাস নির্মিত হতে যাচ্ছে। এই ওভারপাস সড়ক হলে চুয়াডাঙ্গার মানুষ উপকৃত হবে।

উল্লেখ্য, চুয়াডাঙ্গা শহরের প্রধান সড়কের উপর দিয়ে রেল লাইন। প্রতিদিন বহুবার ট্রেন যাতায়াতের কারণে রেলগেট বন্ধ করে দিলে ছোট-বড়, মাঝারি-ভারী শত শত যানবাহন আটকা পড়ে। দীর্ঘ যানজটের কারণে শহর স্থবির হয়ে পড়ে। যানজট নিরসনে এখানে একটি ওভারপাস নির্মাণের জন্য সরকারিভাবে সিদ্ধান্ত নেয়া হয়। দ্রুতই ওভারপাসের কাজ শুরু হবে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ