• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

সাড়ে ৮ ঘণ্টা পর ৩ রুটে ফেরি চলাচল স্বাভাবিক

প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২৩, ০৫:৫২ পিএম

সাড়ে ৮ ঘণ্টা পর ৩ রুটে ফেরি চলাচল স্বাভাবিক

ছবি: সংগৃহীত

মানিকগঞ্জ প্রতিনিধি

ঘন কুয়াশার কারণে টানা সাড়ে আট ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা- কাজিরহাট ও ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয় সূত্রে জানা গেছে, শনিবার দিবাগত রাত ১০টার পর থেকে পদ্মা নদীর আববাহিকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ে। একপর্যায়ে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে সামান্য দূরের কোনোকিছু দেখা যাচ্ছিল না।

এ সময় দৃষ্টিসীমা শূণ্যে নেমে এলে রাত ১টার দিকে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এর আগে উভয় ঘাট থেকে ছেড়ে যাওয়া চারটি ফেরি মাঝনদীতে আটকা পড়ে। এ ছাড়া এই নৌপথে পাটুরিয়া ঘাট এলাকায় ছয়টি ও দৌলতদিয়া প্রান্তে একটি ফেরি যাত্রী ও যানবাহন নিয়ে পন্টুনে নোঙর করে থাকে।

এ দিকে যমুনা নদীর আববাহিকায় মানিকগঞ্জের আরিচা ও পাবনার কাজিরহাট নৌপথে কুয়াশাচ্ছন হয়ে পড়ে। এতে রাত ১টার দিকে আরিচা ও কাজিরহাট নৌপথে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের ডেপুটি জেনারেল ম্যানেজার শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ বলেন, বর্তমানে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। তবে পদ্মাসেতু চালুর পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে পারাপার হওয়া গাড়ির সংখ্যা কমে যাওয়ায় এখানে যাত্রীদের আগের মতো ভোগান্তি নেই।

 

জেকেএস/

আর্কাইভ